• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

খালেদা-তারেক নেই চেয়ার আছে

প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ১০:৪৩ পিএম

খালেদা-তারেক নেই চেয়ার আছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির অন্যান্য সমাবেশের মতো বগুড়াতেও তারুণ্যের সমাবেশের মঞ্চে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সরকারের বিশেষ বিবেচনায় কারাগার থেকে মুক্তি পেলেও সক্রিয়ভাবে রাজনীতিতে অংশ নিচ্ছেন না। অন্যদিকে দণ্ডিত অপরাধী তারেক রহমান লন্ডনে অবস্থান করছেন।

সোমবার (১৯ জুন) দুপুর আড়াইটার দিকে বগুড়ায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের সমন্বয়ে ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চে দেখা যায়, একদম সামনে মাঝ বরাবর দুই চেয়ারে খালেদা জিয়া এবং তারেক রহমানের দুটি ছবি রাখা হয়। 
 
বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে এই তারুণ্যের সমাবেশ হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। 


দুপুর ২টার পর থেকেই বগুড়ার আশপাশের ১৬টি জেলার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা দলে দলে মাঠে আসতে শুরু করেন। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ছাড়াও সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা।
 
নেতাকর্মীরা বলছেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সশরীরে না থাকলেও প্রতি পদে পদে দলের সবাই তাদের নির্দেশনা মেনে চলছেন। তাই তাদের প্রতি সম্মান জানাতেই চেয়ার ফাঁকা রাখার উদ্যোগ নেয়া হয়েছে। নেতাকর্মীদের দাবি খালেদা জিয়া ও তারেক রহমানের হাতে নেতৃত্ব এলেই দেশ বাঁচবে।

অন্যদিকে সব ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় তারুণ্যের সমাবেশ ঘিরে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করবেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী।


এডিএস/

আর্কাইভ