• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
নজরুল ইসলাম খান বলেছেন

সরকার জনগণের কষ্ট বোঝে না

প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০১:৫৪ এএম

সরকার জনগণের কষ্ট বোঝে না

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমানে জিনিসপত্রের দামের যে ঊর্ধ্বগতি, তাতে হালাল উপার্জন করে বাঁচার অবস্থা নেই। জনগণের কষ্ট সরকার বোঝে না। তাই মানুষ এখন পরিবর্তন চাইছে। সেটা একটা অনুভূতি ও ব্যবস্থার পরিবর্তন।

বোববার (২৫ জুন) প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম কর্তৃক আয়োজিত সাংবাদিকতা ও সাংবাদিকদের অধিকার সুরক্ষায় বিশেষ অবদানের জন্য কৃতি সাংবাদিকদের সম্মাননা শীর্ষক এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে এখন স্বৈরশাসন চলছে। কিন্তু এর মধ্যে যখন দাবি করা হয় যে আমরা জনগণের সমর্থনে রাষ্ট্র পরিচালনা করছি, তা অধিক শোকে পাথর হওয়ার মতো কথা। দেশে এখন সিন্ডিকেটের কারণ জিনিসপত্রের দাম বাড়ছে। কোটি কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। অর্থমন্ত্রী বলছেন- টাকা পাচারকারীদের আপনারা ধরিয়ে দিন। তাহলে তাদের কাজ কি?

‌‘জনগণ আজ পরিবর্তনে ঐক্যবদ্ধ হয়েছে। দেশের এমন কোনো জেলখানা নেই যেখানে আমাদের কর্মী নেই, এমন কোনো গোরস্থান নেই যেখানে আমাদের কর্মী নেই। আমরা বলতে চাই, নির্বাচনের সময় যে যা প্রতিশ্রুতি দেবে, সেটা যদি পালন করা না হয়, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’

তিনি আরও বলেন, সত্য কথা বললেই আজ শত্রুর মতো আচরণ করা হচ্ছে। কিন্তু সরকার আমাদের শত্রু নয়, তারা আমাদের প্রতিপক্ষ। যদি কোনো কথা যুক্তিসঙ্গত হয় তাহলে সেটা মানতে হবে। এই ফ্যাসিবাদী সরকার থেকে মুক্ত হতে গেলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসান।

 

জেকেএস/

আর্কাইভ