• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হরতাল-অবরোধের ইঙ্গিত দিলেন বিএনপির রোডমার্চ: যানজট-বৃষ্টি উপেক্ষা করে গাড়িবহর সিলেটে

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৩:০০ এএম

হরতাল-অবরোধের ইঙ্গিত দিলেন বিএনপির রোডমার্চ: যানজট-বৃষ্টি উপেক্ষা করে গাড়িবহর সিলেটে

ছবি: সংগৃহীত

সিলেট প্রতিনিধি

প্রায় ৯ ঘণ্টা পর তীব্র যানজট ও কয়েক দফার ঝুম বৃষ্টি উপেক্ষা করে বিএনপির রোডমার্চের গাড়িবহর পৌঁছাল সিলেটে। আলিয়া মাদরাসা মাঠে সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে আজকের রোডমার্চ কর্মসূচি।

সরকার পতনের এক দফা দাবি নিয়ে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় কিশোরগঞ্জের ভৈরব বাসস্ট্যান্ডের দুর্জয় মোড় থেকে সিলেট অভিমুখী বিএনপির রোডমার্চ যাত্রা শুরু করে।

ব্রাহ্মণবাডিয়ার বিশ্বরোডের দুই প্রান্তের দীর্ঘ ২ ঘণ্টার যানজটের পর পুরো পথে কয়েক দফায় যানজটে পড়ে গাড়িবহর। এর মধ্যে শুধু হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পথসভায় অংশ নিয়ে বক্তব্য দেন বিএনপি নেতারা।

এরপর হবিগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে যাত্রা করে গাড়িবহর। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা নেতাকর্মীরা গাড়িবহরকে কেন্দ্র করে স্লোগান দিতে থাকেন। হাত নেড়ে সায় দেন গাড়িবহরে থাকা বিএনপির শীর্ষস্থানীয় নেতারা।

কিছুদূর যাওয়ার পরই নামে ঝুম বৃষ্টি। আর এই বৃষ্টির মধ্যেই রাস্তায় গাড়িবহরের অপেক্ষায় দেখা যায় নেতাকর্মীদের। তারা সরকার পতনের স্লোগান দিতে থাকেন।

ভৈরব থেকে সিলেট পর্যন্ত রাস্তার বিভিন্ন মোড়েই অবস্থান নিতে দেখা যায় বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের। স্লোগানে স্লোগানে মুখর করে তোলে সড়কপথ। এতে স্বল্প সময়ের জন্য কিছু কিছু জায়গায় লাগে যানজট। পুলিশের সহযোগিতায় গাড়িবহরটি যানজট পেরিয়ে এগিয়ে যায় সামনের দিকে।

সিলেট আসতে কয়েক দফায় বৃষ্টি ও যানজটের মুখোমুখি হয় গাড়িবহর। অবশেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেটের আলিয়া মাদরাসা মাঠে পৌঁছায় বিএনপির রোডমার্চের গাড়িবহর।

আলিয়া মাদরাসা মাঠে তখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এর মাঝেই সমাবেশস্থলে ছড়িয়ে ছিটিয়ে আছে মানুষ। মঞ্চে বক্তব্য দিচ্ছেন স্থানীয় নেতাকর্মীরা। মাঠে বসে স্লোগান দিচ্ছেন বিভিন্ন জেলা থেকে আগত বিএনপির অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা।

আলিয়া মাদরাসা মাঠে উপস্থিত হয়ে মঞ্চে ওঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। তাদের বক্তব্যের মধ্য দিয়ে আজকের মতো শেষ হবে বিএনপির রোডমার্চ কর্মসূচি।

ভৈরব থেকে সিলেটের পর ২৩ সেপ্টেম্বর বরিশাল থেকে পটুয়াখালী, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ  এবং ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোড মার্চ করবে বিএনপি।

এর আগে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রংপুর ও রাজশাহী বিভাগে রোড মার্চ হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/
 

আর্কাইভ