• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মরণপণ লড়াইয়ের জন্য প্রস্তুত নেতাকর্মীরা: আমির খসরু

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০১:৩৭ এএম

মরণপণ লড়াইয়ের জন্য প্রস্তুত নেতাকর্মীরা: আমির খসরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকার পতনের এক দফা আন্দোলনে মরণপণ লড়াইয়ের জন্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘এটা (আন্দোলন) ক্ষমতার লড়াই না, দেশটাকে বাঁচানোর লড়াই, বাংলাদেশটাকে মুক্তির লড়াই। মুক্তিযুদ্ধের পরে এটা দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে। এটাকে মাথায় রেখে জনগণ আজকে রাস্তায় নেমেছে।’

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের উদ্যোগে ‘নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনই জাতীয় সঙ্কট উত্তরণের উপায়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, এটার (লড়াই) সফল সমাপ্তির জন্য জীবন দিতে হয়। আমি মনে করি, আমাদের নেতাকর্মীরা সেই পথে এসে পৌঁছেছে। আমরা যেখানে গিয়েছি, এই যে রোড মার্চ হয়ে গেল গাড়ির দরজা ভেঙে ফেলতেছে লোকজন বলছে, স্যার প্রোগ্রাম দেন, আমরা জীবন দিতে রাজি আছি। সুতরাং এরপর তো আর কিছু বলার থাকে না। যারা জীবন দেয় তাদের সঙ্গে কেউ লড়াই করে কোনো দিন জিততে পারে না।

আন্দোলন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, আমাদের এই সংগ্রাম ৩৬ দলের ইস্যু নয়; এটা ১৮ কোটি মানুষের মুক্তির সংগ্রামের ইস্যু। গত ১৫ বছর দেশে ‘ভোট চুরির প্রকল্প’ করে আওয়ামী লীগ সরকারের ‘অবৈধভাবে ক্ষমতায় আছে’।  এবার আর এটা হতে দেওয়া হবে না। জনগণ এক হয়েছে, আন্তর্জাতিক গণতান্ত্রিক বিশ্ব এক হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ