• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি নেতা হাবিবকে ধরে আনতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ১২:৪২ এএম

বিএনপি নেতা হাবিবকে ধরে আনতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে ধরে আনার জন্য পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালত অবমাননায় আগামী ৭ ডিসেম্বর তাকে আদালতে হাজির করতে বলা হয়েছে।

বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বুধবার আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে এ নির্দেশ দেন।

এর আগে আজ সকালে হাইকোর্টে জমা দেওয়া এক প্রতিবেদনে পুলিশ জানায়, হাবিবকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এক মামলায় সাজা হওয়ার পর থেকেই তিনি পলাতক রয়েছেন। পাবনা জেলা পুলিশ ও ডিএমপির শ্যামলী থানার সমন্বয়ে এ প্রতিবেদন জমা দেওয়া হয়।

গত সোমবার হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে বিরূপ মন্তব্য করার ঘটনায় হাইকোর্টের তলবে হাজির হননি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিব।

পরে বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ হাবিব কোথায় আছেন রাষ্ট্রপক্ষকে সে বিষয়ে খোঁজ নিয়ে ৮ নভেম্বর জানানোর নির্দেশ দেন। সেইসঙ্গে তিনি কারাগারের ভিতরে না বাইরে আছেন, তা পুলিশকে জানাতে বলেছেন হাইকোর্ট। এছাড়া আদেশের পরেও কোনো বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে থাকলে, তা চিহ্নিত করতে বলা হয়েছে বিটিআরসিকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ক্লিপে হাবিব বলেছেন, তার (খালেদা জিয়া) একবার শাস্তি হলো ৫ বছরের জেল, সশ্রম কারাদণ্ড। আমি ওই দিন বলেছিলাম বিচারপতি ড. আখতারুজ্জামান সাহেব, আপনার মা বেঁচে থাকলে মাকে গিয়ে জিজ্ঞাসা করেন, মা, আমি একজন বয়স্ক মহিলাকে জেল দিয়ে আসছি, সশ্রম কারাদণ্ড দিয়ে আসছি তুমি কী বলো? আপনার মা বলবেন, তুমি আমার সন্তান না, তুমি একটা কুলাঙ্গার। এতদিন তোমার জন্য গর্ববোধ করতাম, এখন আর গর্ব করি না, তুমি একটা কুলাঙ্গার সন্তান। তোমার মতো সন্তান জন্ম না দেওয়াই উচিত ছিল। এত বছর বয়স্ক একজন মানুষ নিজে চলতে পারে না।

অপর একটি ভিডিওতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের একটি বক্তব্য রয়েছে- যেখানে বাংলাদেশ সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আখতারুজ্জামান সম্পর্কে অবমাননাকর উক্তি করা হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

আর্কাইভ