• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এটা কোনো নির্বাচন না, ভালো প্লেয়ার না থাকলে নির্বাচন মনে হয় না: শাহজাহান ওমর

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ১১:০৮ এএম

এটা কোনো নির্বাচন না, ভালো প্লেয়ার না থাকলে নির্বাচন মনে হয় না: শাহজাহান ওমর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সক্রিয় প্রতিদ্বন্দ্বী না থাকায় এটি কোনো নির্বাচন না বলে মন্তব্য করেছেন ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান ওমর।

বৃহস্পতিবার বিকালে ঝালকাঠির রাজাপুর ডাকবাংলো মোড়ে ফাজিল মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে আ.লীগের প্রার্থী হলেন শাহজাহান ওমর।
তিনি বলেন, এবারকার নির্বাচন তো, কী নির্বাচন পাতছে। এটি তো কোনো নির্বাচন না। আরে বেডা! নির্বাচনের সক্রিয় প্রতিদ্বন্দ্বী না থাকলে, ভালো প্লেয়ার না থাকলে, উভয়পক্ষের মাইকিং, স্লোগান, মিটিং-মিছিল না থাকলে নির্বাচন মনে হয় না।

বক্তব্য দেওয়ার সময় শাহজাহান ওমর বলেন, শেখ হাসিনাকে যতটুকু দেখেছি তিনি আরও দুবার প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

ব্যারিস্টার শাহজাহান ওমর বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। নাশকতা মামলায় গত ২৯ নভেম্বর জামিন পান তিনি। এর পর আওয়ামী লীগের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র তোলেন। পরে বিএনপি থেকে তাকে বহিষ্কার করা হয়।

তুলনা করে শাহজাহান ওমর বলেন, রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনা খুবই দক্ষ। খালেদা জিয়াও দক্ষ ছিলেন। তার ভেতরে অলসতা ছিল। তিনি দুপুর ১২টায় ঘুম থেকে উঠতেন। এর পর দেরিতে অফিসে যেতেন। কিন্তু শেখ হাসিনা সকাল ৬টায় ঘুম থেকে উঠে রাত ১২টা পর্যন্ত কাজ করেন। উনি সব লক্ষ্য করেন। তার নেতৃত্বে বাংলাদেশ আরও উন্নতি হবে।

তিনি আরও বলেন, একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি বিদেশিদের ধিক্কার জানাই, যারা আমাদের উপদেশ দেন। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করলাম আর বিদেশ থেকে শকুন এসে আমাদের উপদেশ দেয়। এই দেশে আর শকুনের স্থান নেই।

বক্তব্যে তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগের লোকজন আমাকে যেভাবে গ্রহণ করেছে, ঠিক সেভাবে আমার সাবেক দলের নেতাকর্মীরা গ্রহণ করবে।
 

আর্কাইভ