• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রাকের গতি দেখে চিন্তিত নৌকার মাঝি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ১১:৪৩ এএম

ট্রাকের গতি দেখে চিন্তিত নৌকার মাঝি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার রাজধানীর সঙ্গে যোগাযোগের প্রধান নৌরুট (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ) নিয়ে গঠিত রাজবাড়ী -১ আসন। এ আসনে মূলত লড়াই হবে ট্রাক প্রতীকের প্রার্থী সাবেক সদর উপজেলা পরিষদের চারবারের নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাসের (স্বতন্ত্র প্রার্থী) সঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী জেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী কেরামত আলীর (নৌকা)।

ট্রাকের অনুসারীরা মনে করছেন, ৫ বার নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী নির্বাচিত হলেও নদীভাঙন, কলকারখানা নির্মাণ রাস্তাঘাটের উন্নয়নসহ এ জনপদের মানুষের জন্য তিনি উন্নয়নমূলক কোনো কাজ করতে পারেননি। তাই রাজবাড়ীর মানুষ এবার বিকল্প চিন্তা করে ট্রাক প্রতীকে ভোট দেবেন।

পাশাপাশি নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর অনুসারীরা মনে করছেন, ৫ বার ক্ষমতায় থেকে তিনি জেলার উন্নয়নমূলক অনেক কাজকর্ম করেছেন। সেদিক বিবেচনা করে তারা আবারও জেলার বাকি অসমাপ্ত কাজ করতে এ জনপদের ভোটাররা পুনরায় নৌকার প্রার্থী কাজী কেরামত আলীকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন।

এ বিষয়ে গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মণ্ডল বলেন, বৃহস্পতিবার রাজবাড়ী শহরে নৌকার পক্ষে গ্রামের সাধারণ ভোটাররা যেভাবে কাজী কেরামত ও তার ভাই কাজী ইরাদত আলীর পক্ষে মিছিল করে গণজোয়ার সৃষ্টি করেছেন। এ থেকেই আমরা আশাবাদী জেলার মানুষ পুনরায় কাজী কেরামত আলীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

এদিকে জাতীয় পার্টির রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট খন্দকার হাবিবুর রহমান বাচ্চু (লাঙ্গল) প্রতীক নিয়ে দিরারাত প্রচার, মাইকিংয়ে শহরজুড়ে চষে বেড়াচ্ছেন। তিনি ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করে নেতাকর্মী ও দলকে সুসংগঠিত করার চেষ্টা চালাচ্ছেন।

আর্কাইভ