• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরপুরে ব্যাটিংয়ে তামিমপুত্র আরহাম

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৮:৫১ পিএম

মিরপুরে ব্যাটিংয়ে তামিমপুত্র আরহাম

ক্রীড়া প্রতিবেদক

বাঘের বাচ্চা বাঘ হবে না তো বিড়াল হবে? বাবা তামিম ইকবাল দেশসেরা ওপেনিং ব্যাটসম্যান। ক্ষুদে আরহাম ইকবাল খানও বাবার পথ ধরে এগোচ্ছে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে তার নমুনা দেখা গেল।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দেখা যাবে না তামিমকে। দল ঘোষণার আগেই না খেলার ঘোষণা দিয়েছেন তিনি। তবে বসে থাকতে হচ্ছে না এই ওপেনারকে। এভারেস্ট প্রিমিয়ার লিগ (এপিএল) খেলতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে নেপালে যাচ্ছেন তামিম।

তার আগে বুধবার (২২ সেপ্টেম্বর) মিরপুরে হোম অব ক্রিকেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিতে এসেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সঙ্গে নিয়ে এসেছিলেন পুত্র আরহামকে। ছেলের হাতে ব্যাট দিয়ে নিজের অনুশীলন চালিয়ে যান তামিম।

পুত্র আরহামও কম যায়নি, মিরপুরে ব্যাটিং করে আনন্দে মেতে ওঠেন ক্ষুদে আরহাম। বাবা তামিম বাঁ-হাতি হলেও ছেলে আরহামকে দেখা গেল ডান হাতে ব্যাট ধরতে। শেরেবাংলায় আরহামের ব্যাটিং দেখে বোঝা গেল, ব্যাট-বল নাড়াচাড়া করার অভ্যাস আগেই রফত করে ফেলেছে সে।

খেলাধুলার সঙ্গে তামিমদের পরিবারের সম্পর্ক আজকের নয়। বাবা ইকবাল খান একাধারে খেলতেন ক্রিকেট ও ফুটবল, চাচা আকরাম খান ছিলেন জাতীয় দলের অধিনায়ক, বড় ভাই নাফিস ইকবালও খেলেছেন জাতীয় দলে।

নাফিস ইকবালের ছেলে নামির ইকবালও বাবার পথ ধরে এগিয়ে যাচ্ছে। তামিমের ছেলে আরহাম এবারই প্রথম মিরপুরে ব্যাট নিয়ে ক্রিকেট খেলল। গায়ে ছিল জাতীয় দলের জার্সি। কে জানে, ছোট্ট আরহাম একদিন বড় হয়ে হয়তো এই মাঠেই বাবার মতো দেশকে প্রতিনিধিত্ব করতে পারে।

তামিমের অবশ্য কোনো কিছুতে না নেই। এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘ছেলে যা করতে চায়, করবে। ক্রিকেটার হতে চাইলে ক্রিকেটার হবে। অন্য কোনো পেশায় যেতে চাইলে যাবে। যেখানেই যাক সব সময় আমাকে পাশে পাবে।

এ দিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ছেলের ব্যাটিংয়ের ছবি দিয়ে তামিম লিখেছেন, ‘আল্লাহুম্মা বারিক লাহু আরহাম আজ মাঠে যেতে চাইল। বাবা ও ছেলে দারুণ সময় কাটালাম। আলহামদুলিল্লাহ।

জেডআই/এম. জামান

আর্কাইভ