• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

৮০০ গোলের মাইলফলক স্পর্শ রোনালদোর

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৫:০০ পিএম

৮০০ গোলের মাইলফলক স্পর্শ রোনালদোর

ক্রীড়া ডেস্ক

বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করে ইতিহাস গড়লেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দিবাগত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে এই কীর্তি গড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই খেলোয়াড় ।

ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে ম্যাচের ৫২তম মিনিটে ইতিহাস গড়া গোলটি করেন রোনালদো। ডান দিক থেকে মার্কাস র‌াশফোর্ডের পাস থেকে গোলটি করেন তিনি। এরপর ম্যাচের ৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের গোলসংখ্যাকে ৮০১-এ নিয়ে যান। ম্যাচে ৩-২ গোলে জয় পায় ম্যানইউ।

ফুটবলের ইতিহাসে ক্যারিয়ার গোলের হিসেবে সব সেরাদের বেশ আগেই পেছনে ফেলেছেন রোনালদো। ব্রাজিলীয় কিংবদন্তি পেলের অফিসিয়াল গোলসংখ্যা ৭৬৭টি। পেলেকে গোলসংখ্যায় পেছনে ফেলেছেন গত মার্চে। এরপর পেছনে ফেলেন ব্রাজিলের আরেক বিশ্বকাপজয়ী তারকা রোমারিওর ৭৭২ গোলকে।

৮০০ গোল করতে রোনালদোর লেগেছে ১০৯৫টি ম্যাচ। অন্যদিকে, তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির গোলসংখ্যা এখন ৭৫৬টি। আর্জেন্টাইন তারকা খেলেছেন ৯৪৭টি ম্যাচ। সাত বারের ব্যালন ডিঅরজয়ী মেসি অবশ্য বয়সে রোনালদোর চেয়ে প্রায় আড়াই বছরের ছোট।

জেডআই/ডাকুয়া

আর্কাইভ