• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএলে চট্টগ্রামের জয়, খুলনার বিদায়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ১০:৫৪ পিএম

বিপিএলে চট্টগ্রামের জয়, খুলনার বিদায়

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটর ম্যাচে ৭ রানের জয় পেয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম। অন্যদিকে ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে খুলনা। 

আজ (১৪ ফেব্রুয়ারি) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করা চট্টগ্রামের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৮৯ রান। জবাবে ১৮২ রানে আটকে যায় খুলনা। জয়ের জন্য শেষ ওভারে খুলনার প্রয়োজন ছিল ১৬ রান। প্রথম তিন বলে ৩ রান নেন ফ্লেচার ও পেরেরা। পরের বলে ৪ হাঁকালেও শেষ দুই বলে আর প্রয়োজনীয় রান নিতে পারেনি। 

খুলনার হয়ে ইনিংস শুরু করতে নেমে মাহেদী হাসান ২ রানে আউট হওয়ার পর ১ রান করে সাজঘরে ফেরেন সৌম্য সরকারও। এ সময় আগের ম্যাচের নায়ক আন্দ্রে ফ্লেচার ও মুশফিকুর রহিম মিলে গড়েন বড় জুটি। ২৯ বলে ৪৩ রান করে আউট হন মুশফিক। তবে ফ্লেচারকে থামাতে পারেননি কেউ। 

এর আগে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই আউট হন জাকির হাসান। অধিনায়ক আফিফ হোসেন এদিন ৩ রানের বেশি করতে পারেননি। শুরুতেই ২ উইকেট হারানোর পর পরিস্থিতি সামাল নেন কেনার লুইস ও চ্যাডউইক ওয়ালটন। দুজনে মিলে গড়েন ৩৮ রানের জুটি। লুইস ৩৯ রান করে আউট হন। তার জায়গায় নামা শামীম হোসেন করেন ১০ রান।

এর পরের গল্পটা ওয়ালটন আর মেহেদি হাসান মিরাজের। এই দুই ব্যাটারের আক্রমণে দিশেহারা হয়ে পড়েন খুলনার বোলাররা। শেষ ওভারে বিচ্ছিন্ন হওয়ার আগে দুজনে গড়েন ৫৮ বলে ১১৫ রানের বিধ্বংসী জুটি। ব্যক্তিগত ৩৬ রানে আউট হন মিরাজ।

অন্যপ্রান্তে ৪৪ বলে ৮৯ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন ওয়ালটন। শেষে নামা বেনি হাওয়েল ৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। খুলনার হয়ে খালেদ আহমেদ দুটি, নাবিল সামাদ, রুয়েল মিয়া ও মাহেদী হাসান একটি করে উইকেট শিকার করেন। 

আর্কাইভ