• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বিতীয় টেস্টের আগে দেশে ফিরলেন তাসকিন-শরীফুল

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০১:২৮ এএম

দ্বিতীয় টেস্টের আগে দেশে ফিরলেন তাসকিন-শরীফুল

ক্রীড়া প্রতিবেদক

ডারবান টেস্টের চতুর্থ দিন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সঙ্গে সমান তালে লড়েছে বাংলাদেশ। পঞ্চম দিনে ৫৫ মিনিটে ৭ উইকেট হারিয়ে ২২০ রানে হেরেছে টাইগাররা। শুক্রবার (৮ এপ্রিল) পোর্ট এলিজাবেথে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে দেশে ফিরে এলেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

বুধবার (৬ এপ্রিল) বিকাল ৫টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন দুই পেসার।

স্বাগতিক প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচেই খেলেছেন শরীফুল। এরপর অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালির লিগামেন্টে চোট পেয়েছেন তরুণ এ পেসার। যে কারণে ডারবান টেস্টে খেলতে পারেননি তিনি। তাঁর বদলি হিসেবে ডারবান টেস্টের একাদশে সুযোগ পেয়েছেন আরেক পেসার সৈয়দ খালেদ আহমেদ। দ্বিতীয় টেস্টেও শরীফুলের জায়গায় খেলবেন তিনি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন তাসকিন আহমেদ। সিরিজের প্রথম টেস্টের একাদশেও ছিলেন এ পেসার। কিন্তু প্রথম ইনিংসে তেমন কিছু করতে পারেননি। ৬৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ইনিংসে চোট নিয়েই বল করে ১১ ওভার হাত ঘুরে ২৪ রান খরচায় নেন ২ উইকেট। কাঁধের ব্যাথা নিয়েই খেলেছেন তিনি। দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না তাসকিন। তাই দেশে ফিরেছেন।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খেলার সময় ডান কাঁধে ব্যথা এবং নড়াচড়া করতে অসুবিধার কথা বলেন তাসকিন। দ্বিতীয় ইনিংসে বোলিংয়ের জন্য তিনি ফিজিওথেরাপি, সহায়ক টেপিং এবং ব্যথানাশক ঔষধ নেন। তার সুস্থ হতে প্রায় তিন সপ্তাহ সময় লাগতে পারে।

শরিফুলের চোট নিয়ে তিনি বলেন, ‘২৯ মার্চ অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে ব্যথা অনুভব করেন শরিফুল। তার লিগামেন্টে গ্রেড-১ টিয়ার ধরা পড়েছে। তিনি ইতোমধ্যে তার পুনর্বাসন শুরু করেছেন এবং সম্ভবত এই মাসের শেষের দিকে অনুশীলন শুরু করবেন।

জেডআই/

আর্কাইভ