• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচ থামিয়ে ইফতারের সুযোগ দিলেন রেফারি

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ১১:০৭ পিএম

ম্যাচ থামিয়ে ইফতারের সুযোগ দিলেন রেফারি

ক্রীড়া ডেস্ক

মোহাম্মদ সালাহ, সাদিও মানে কিংবা করিম বেনজেমাদের রোজা রেখে খেলার কথা কারও অজানা নয়। বছর ঘুরে আবারও শুরু হয়েছে পবিত্র রমজান মাস। রোজার মধ্যেই চলছে ফুটবলের বিভিন্ন টুর্নামেন্ট। জার্মান লিগ বুন্দেসলিগায় খেলা থামিয়ে এক মুসলিম ফুটবলারকে ইফতারের সুযোগ দিলেন রেফারি।

ম্যাচে হফেনহেইমের বিপক্ষে লাইপজিগের হয়ে রোজা রেখেই খেলতে নেমেছিলেন ফ্রান্সের মুসলিম ডিফেন্ডার মোহাম্মদ সিমাকান। ম্যাচের ৩০ মিনিটের মাথায় হুট করে কিছুক্ষণের জন্য পানি পানের বিরতির ঘোষণা দেন রেফারি বাস্তিয়ান ডানকের্ট। অনেকে অবাক হন। কারণ প্রচণ্ড গরমে পানি পানের জন্য রেফারি বিরতি দিতে পারেন। কিন্তু লাইপজিগের তাপমাত্রা ছিল মাত্র ৬ ডিগ্রি সেলসিয়াস।

জানা যায়, সিমাকানকে ইফতারের সুযোগ দিতেই কয়েক মিনিটের জন্য খেলা থামিয়ে বিরতি দিয়েছেন রেফারি। পানি পান করে রোজা ভাঙেন সিমাকান। এরপর তিনি এনার্জি বার ও এনার্জি জেল খেয়ে নেন। ম্যাচ আবার মাঠে গড়ায়। সিমাকানের দল ৩-০ গোলের জয় তুলে নেয়।

জার্মানির রেফারি বাস্তিয়ান ডানকের্টের এমন ব্যবহার মুগ্ধ মোহাম্মদ সিমাকান ম্যাচ শেষে টুইটারে লিখেন, ‘রেফারি আর খেলোয়াড়দের ধন্যবাদ আমাকে ইফতারের জন্য কয়েক মিনিট সময় দেওয়ার জন্য। 

সিমাকানের ক্লাবের পক্ষ থেকেও টুইটারে লেখা হয়েছে, ‘রেফারি বাস্তিয়ান ডানকের্টের ব্যবহার অসাধারণ। সূর্য ডোবার সঙ্গে সঙ্গে তিনি ম্যাচটা থামিয়ে দিয়েছেন, যেন মোহাম্মদ সিমাকান রোজা ভাঙতে পারেন

জেডআই/

আর্কাইভ