• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

খেলতে খেলতে মারা গেলেন জার্মান বক্সিং তারকা

প্রকাশিত: মে ১৯, ২০২২, ১১:১৪ পিএম

খেলতে খেলতে মারা গেলেন জার্মান বক্সিং তারকা

ক্রীড়া ডেস্ক

গেল বছর মারা গেছেন সর্বকালের অন্যতম সেরা বক্সার যুক্তরাষ্ট্রের মারভেলাস মারভিন হাগলে। এবার না ফেরার দেশে পাড়ি জমালেন জার্মান চ্যাম্পিয়ন মুসা ইয়ামাক। বক্সিং রিংয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন ৩৮ বছর বয়সী বক্সার।

শনিবার (১৪ মে) মিউনিখে উগান্ডার বক্সার হামসা ওয়ানদেরার বিপক্ষে বক্সিং ম্যাচে নেমেছিলেন মুসা ইয়ামাক। ম্যাচটি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হচ্ছিলো। এ সময় দেখা যায় হঠাৎ ঢলে পড়েন তিনি।

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে দুই রাউন্ড শেষে তৃতীয় রাউন্ডের সময় জ্ঞান হারান মুসা ইয়ামাক। লড়াইয়ের এক পর্যায়ে ওয়ানদেরার বড় একটা আঘাত টলিয়ে দিয়েছিল ইয়ামাককে। তবে তিনি হাল ছাড়েননি, তৃতীয় রাউন্ডের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেটা শুরুর আগেই অচেতন হয়ে পড়েন তিনি।

পাশে থাকা মেডিক্যাল সদস্যরা দ্রুত রিংয়ে ছুটে গিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার জ্ঞান ফেরানোর চেষ্টা করেছিলেন। এরপর তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তবে সেখানকার ডাক্তাররা এরপর তাকে মৃত ঘোষণা করেন।

২০১৭ সালে পেশাদার বক্সিংয়ে অভিষেক হয় তুর্কি বংশোদ্ভূত এ জার্মান বক্সারের। ২০২১ সালে ডব্লিউবিএফএড আন্তর্জাতিক শিরোপা জেতার পর জনপ্রিয় হয়ে উঠতে থাকেন মুসা ইয়ামাক। পুরো পেশাদার ক্যারিয়ারে তিনি বক্সিং রিংয়ে একটা ম্যাচেও হারেননি। অবশেষে বক্সিং রিংয়েই প্রাণ হারলেন তিনি।

জেডআই/

আর্কাইভ