• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সিপিএল খেলতে বিসিবির ছাড়পত্র পেলেন সাকিব

প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ১০:১০ পিএম

সিপিএল খেলতে বিসিবির ছাড়পত্র পেলেন সাকিব

ক্রীড়া ডেস্ক

এ মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে বাংলাদেশ দল। টেস্ট দলের অধিনায়ক হিসেবে সবার শেষে ক্যারিবীয় দ্বীপে দলের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। তবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে খেলবেন না এ অলরাউন্ডার। বিশ্রামের জন্য আগে ছুটি নিয়ে রেখেছেন তিনি। যাবেন না জিম্বাবুয়ে সফরেও। কিন্তু বিশ্রাম হচ্ছে কই?

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন সাকিব। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছাড়পত্র পেয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক। এবার গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন তিনি। সে লক্ষ্যে দলটির সঙ্গে চুক্তিও সম্পন্ন হয়েছে তার।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বলেছেন, ‘সাকিবকে সিপিএল খেলার জন্য এনওসি দেয়া হয়েছে। সিপিএল খেলতে কোনো বাধা নেই। তবে এশিয়া কাপ খেলে যাবেন সাকিব।’

জালাল ইউনুসের ভাষ্যে, 'সাকিবকে সিপিএল খেলতে এনওসি দেওয়া হয়েছে। ওই সময়ে বাংলাদেশের কোনো খেলা নেই। ওই সময়টাকেই সে কাজে লাগাবে।'

তবে সিপিএলের শুরুতে অংশ নিতে পারবেন না সাকিব। আগামী ৩১ আগস্ট পর্দা উঠবে এই ফ্রাঞ্চাইজি লিগের। তার আগে ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। বৈশ্বিক এই আসর শেষ করে তবেই ক্যারিবীয় লিগ খেলতে যাবেন সাকিব। সিপিএল শেষ হবে ১ অক্টোবর। এরপর ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় বসবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

এর আগেও দুইটি দলের হয়ে সিপিএলে খেলেছেন সাকিব। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলেন তিনি। এরপর ২০১৮ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন সাকিব। ২০১৯ সালে দলটির হয়ে সিপিএলের শিরোপাও জেতেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়।

বিসিবি থেকে ছুটি নিলেও বিশ্রাম পাচ্ছেন না সাকিব। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। পাকিস্তানকে সঙ্গে নিয়ে এই সিরিজ শুরু হবে ৭ অক্টোবর। ত্রিদেশীয় এই সিরিজের ফাইনাল হবে ১৪ অক্টোবর। সে সিরিজে খেলতে হবে সাকিবকে।

জেডআই/

আর্কাইভ