• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

আবার দুই সভা বাফুফের

প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৯:২০ পিএম

আবার দুই সভা বাফুফের

ক্রীড়া ডেস্ক

ফেডারেশনে ব্যস্ততা না থাকলেও খেলোয়াড়দের ব্যস্ত সময় পার করাটাই স্বাভাবিক। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনে ঘটছে ভিন্ন ঘটনা।  কোনো খেলা বা খেলোয়াড়দের কোনো খোঁজখবর না থাকলেও অনুষ্ঠানে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল (২ মে) দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি দুটি সভা করেছে। চার দিনের ব্যবধানে আগামী রোববার (৭ মে) তাদের আবারও দুটি সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাফুফে ভবনে হবে জাতীয় দল কমিটি ও নিষিদ্ধ সাধারণ সম্পাদক সোহাগ সম্পর্কিত বিষয়ে তদন্ত কমিটির সভা।

ফেডারেশন সূত্রে জানানো হয়েছে ৭ মে  দুপুর ১২টায় জাতীয় দলের এবং আড়াইটায় তদন্ত কমিটির সভার সূচি নির্ধারিত হয়েছে। মূলত খেলাধূলার বাইরের বিষয় নিয়ে বাফুফের এখন বেশি সময় পার করতে হচ্ছে।

গত সোমবারের সভায় আবু নাঈম সোহাগকে কেন্দ্র করে তদন্ত কমিটির মেয়াদ বাড়ানো হয়েছে। প্রথম আনুষ্ঠানিক সভার পর থেকে ৩০ কর্মদিবস সময় পাবে তারা প্রতিবেদন দাখিলের। সেই প্রতিবেদনের ভিত্তিতে বাফুফে নির্বাহী সভা পরবর্তী সিদ্ধান্ত বা পদক্ষেপ গ্রহণ করবে। তদন্ত কমিটি কত বছর এবং কাদেরকে তদন্তের আওতায় আনবে সেটিও জানা যাবে প্রথম সভার পর।

ফিফা থেকে সোহাগ নিষিদ্ধ হওয়ার পর বিষয়টির প্রকৃত রূপ উৎঘাটনে বাফুফে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল। সেই কমিটি থেকে দুই সহ-সভাপতি (আতাউর রহমান ভূঁইয়া মানিক ও মহিউদ্দিন আহমেদ মহী) পদত্যাগ করেন। আরেক সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের অধীনে কমিটির বাকি সদস্যরা হলেন সহ-সভাপতি ইমরুল হাসান, নির্বাহী সদস্য জাকির হোসেন চৌধুরী, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ সবুজ ও হারুনুর রশিদ। এতে নির্বাহী কমিটির একমাত্র বহিঃস্থ সদস্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম।

তদন্ত ও জাতীয় দল উভয় কমিটিরই প্রধান কাজী নাবিল আহমেদ। তাই তদন্ত কমিটির সভার আগে জাতীয় দল কমিটির সভার সূচি রাখা হয়েছে। ২১ জুন থেকে ভারতের বেঙ্গালোরে সাফ চ্যাম্পিয়নশিপ। সেই টুর্নামেন্টের আগে আগামী ১২-২০ জুন ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ এবং জাতীয় দলের ক্যাম্প নিয়ে এই সভায় সিদ্ধান্ত গ্রহণের কথা রয়েছে। 

আর্কাইভ