• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টিতে খেলা বন্ধ

প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ০৯:৪৪ পিএম

বৃষ্টিতে খেলা বন্ধ

ক্রীড়া ডেস্ক

বৃষ্টির  শঙ্কাটা আগেই ছিল। ম্যাচের আগে গুড়ি গুড়ি বৃষ্টিও হয়েছিল। তবে তা ম্যাচের জন্য কোনো হুমকি ছিল না। যার ফলে নির্ধারিত সময়েই টস হয়েছিল। কিন্তু সেই বৃষ্টির কারণ থামাতে হলো আফগানিস্তান-বাংলাদেশ প্রথম ওয়ানডে ম্যাচ। বৃষ্টির কারণে এ মহুর্তে খেলা বন্ধ। কেউ কেউ এটাকে হয়তো আশীর্বাদ হিসেবে নিতে পারেন। কেননা যেভাবে বাংলাদেশ উইকেট হারাচ্ছে বৃষ্টি না হলে এত সময় অবস্থা আরো নাজুক হওয়ার আশঙ্কা করতেই পারেন। টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ বিরতিতে উইকেট হারাচ্ছে।ব্যাট করতে নেমে সূচনাটা মোটামুটি ভালো করেছিলো টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল ধুঁকতে থাকলেও লিটনের সঙ্গে গড়েছিলেন ৩০ রানের জুটি। কিন্তু তামিম ইকবাল ফজল হক ফারুকির বলে আউট হওয়ার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে টাইগাররা।

যার দরুন, ৭২ রানের মাথায় হারিয়েছে ৩ উইকেট। এক এক করে ফিরে গেছেন তামিম, লিটন এবং নাজমুল হোসেন শান্ত। আফগান স্পিনার মোহাম্মদ নবির বলে শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছে শান্ত। আউট হওয়ার আগে তিনি করেছেন ১২ রান।

তবে, ১৫.১ ওভার খেলা হওয়ার পরই নামে বৃষ্টি। উইকেট ঢেকে দিতে হয় প্লাস্টিকের কাভার (ত্রিপল) দিয়ে। যার ফলে খেলাও বন্ধ হয়ে যায়।

আর্কাইভ