• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আফগানিস্তানের লক্ষ্যমাত্রা মাত্র ১৬৪ রান

প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০১:৫৩ এএম

আফগানিস্তানের লক্ষ্যমাত্রা মাত্র ১৬৪ রান

ক্রীড়া ডেস্ক

টেস্ট ম্যাচে সফরকারী আফগানিস্তানকে নাস্তানাবুদ করলেও প্রথম ওয়ানডেতে নাজুক অবস্থায় বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ১৬৯ রান জমা করেছে তামিম ইকবালরা। তবে জয়ের জন্য ৪৩ ওভারে আফগানিস্তানকে ১৬৪ রান করতে হবে।

চট্টগ্রামে দিবারাত্রির এ ম্যাচে টস নিক্ষেপে হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু তারা সুবিধা করতে পারেনি। যদিও শুরুটা আশা জাগানিয়া ছিল কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। মাঝে বৃষ্টি খেলায় বাধা সৃষ্টি করলেও বাংলাদেশের উইকেট পতনে কোনো বাধা হতে পারেনি। অন্যভাবে বলা যায় বৃষ্টি আফগানিস্তানের বোলারদের উইকেট শিকারের পথে কোনো বাধা হতে পারেনি।

আফগানিস্তানের বোলারদের সামনে বাংলাদেশের নামী কোনো ব্যাটারই ভালো করতে পারেনি। ব্যতিক্রম শুধু তৌহিদ হৃদয়। ৫১ রান করেছেন। তার এই রানই বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রান। দ্বিতীয় সর্বোচ্চ রানটা এসেছে লিটন দাসের ব্যাট থেকে। ২৬ রান করেছেন তিনি। বাংলাদেশের শেষ ৬ ব্যাটারের কেউ দুই অংকের রানে যেতে পারেননি।

আফগানিস্তানের সফল বোলার ছিলেন ফজলহক ফারুকী। ৩ উইকেট শিকারে করেছেন তিনি। এছাড়া রশিদ খান ও মুজিব উর রহমান দুটো করে উইকেট পান। তবে নিজেকে দুর্ভাগা ভাবতে পারেন মোহাম্মদ সালিম। সতীর্থরা সবাই যেখানে উইকেট পেয়েছেন সেখানে তিনি ৪.২ ওভারে ৩৬ রান দিয়েও কোনো উইকেট পাননি।

 

আর্কাইভ