• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বস্তিতে বছর শেষ করলো আর্সেনাল

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ১০:০৮ এএম

স্বস্তিতে বছর শেষ করলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক

দারুণ এক স্বস্তি নিয়ে বড়দিনের ছুটিতে গেল আর্সেনাল। সে সঙ্গে স্বস্তিতে শেষ করলো ২০২৩ সাল। না, কোনো শিরোপা জয় করেনি আর্সেনাল, তবে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বছর শেষ করেছে দলটি। শনিবার রাতে অ্যানফিল্ডে লিভারপুলের সঙ্গে ড্র করে নতুন বছরটা পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শুরু করাটাও নিশ্চিত করেছে। বহুল প্রতীক্ষিত ম্যাচটি ১-১ গোলে ড্রতে শেষ হয়।

আর্সেনালের যেমন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার সুযোগ ছিল তেমনি লিভারপুলেরও।  তবে একটু সুবিধাজনক অবস্থায় ছিল আর্সেনাল। শীর্ষে থাকার জন্য তাদের দরকার ছিল ড্র, আর লিভারপুলের জয়। নিজেদের মাঠে খেলা হওয়ায় লিভারপুল জয়ের ব্যাপারে আশাবাদী ছিল।

অন্যদিকে গত বছরের রানার্স আপ আর্সেনাল দারুণ ছন্দ নিয়ে অ্যানফিল্ডে হাজির হয়েছিল। সর্বশেষ সাত ম্যাচের পাঁচটিতে জয় ছিল তাদের। এমন সাফল্য নিয়েও তারা যে আতঙ্কে ছিল না, তা নয়। আতঙ্ক ছিল, কেননা ২০১২ সালের পর থেকে অ্যানফিল্ড থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে কখনো তারা ফিরতে পারেনি। এবারও পারেনি, তবে দারুণ এক সম্ভাবনা করেছিল আর্সেনাল। দ্য রেডস সমর্থকরা আসনে বসতে না বসতেই তাদের স্তদ্ধ করে দেন আর্সেনালের গ্যাব্রিয়েল। চতুর্থ মিনিটেই গোল পেয়েছিলেন তিনি।

খুব বেশি সময় আর্সেনালকে অবশ্য এ গোলের বোঝা বইয়ে বেড়াতে হয়নি। ২৯ মিনিটে মোহাম্মদ সালাহ গোল করে খেলায় সমতায় ফেরান। প্রিমিয়ার লিগে এটা ছিল সালাহ‍‍`র ১৫১তম গোল। এ গোলের মাধ্যমে প্রিমিয়ার লিগে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সেরা দশে ঢুকে পড়েছেন।

সালাহ দলকে জয়ে এনে দেওয়ারও সুযোগ পেয়েছিলেন। কিন্তু সুযোগটি তিনি কাজে লাগাতে পারেননি। তার শট ক্রসবারে লেগে ফিরে আসে।

ড্র‍‍`র ফলে ৪০ পয়েন্ট নিয়ে আর্সেনাল শীর্ষে। ৩৯ পয়েন্ট নিয়ে লিভারপুল দ্বিতীয় স্থানে। তবে দুই দলকে মোটেও স্বস্তিতে থাকতে দিচ্ছে না অ্যাস্টন ভিলা। কেননা ৩৯ পয়েন্ট নিয়ে দলটি আর্সেনাল ও লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

আর্কাইভ