• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

মাইক্রোসফট স্টিকি নোটের ডিজাইনে পরিবর্তন আনছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ১০:৫৫ এএম

মাইক্রোসফট স্টিকি নোটের ডিজাইনে পরিবর্তন আনছে

সিটি নিউজ ডেস্ক

ব্যবহারকারীদের সুবিধার্থে স্টিকি নোট অ্যাপের ডিজাইনে বড় ধরনের পরিবর্তন আনতে কাজ করছে মালিকানা প্রতিষ্ঠান মাইক্রোসফট। সম্প্রতি উইন্ডোজ ইনসাইডার ফায়ারকিউব নতুন ডিজাইনের স্টিকি নোটের স্ক্রিনশট প্রকাশ করেছে। যেখানে অ্যাপের লোগোর রঙে হালকা পরিবর্তন আনা হয়েছে। গিজমোচায়নার এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

নতুন ডিজাইনে নোটগুলো আগের মতো আয়তাকার বক্স হিসেবেই আসবে। তবে ব্যবহারকারীদের সুবিধার্থে এগুলোকে রিসেন্ট নোটস নামের একটি গ্রুপে দেখানো হবে। ভিজ্যুয়াল ডিজাইন পরিবর্তনের অংশ হিসেবে স্টিকি নোট অ্যাপে আলাদা সার্চবার যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারী চাইলে পুরনো নোট খুঁজে পাবে। এ ছাড়া অ্যাপে নোট লেখার জন্য আলাদা পপ-আউট উইন্ডোও যুক্ত করা হয়েছে।

প্রথমে উইন্ডোজ ১০-এর জন্য শুধু স্টিকি নোট আনা হয়। পরবর্তী সময়ে পর্যায়ক্রমে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে এটি যুক্ত করা হয়। এর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য ক্রস ডিভাইস কানেকশন নিশ্চিত করা হয়।

এর আগেও ওয়াননোটের সঙ্গে স্টিকি নোটকে যুক্ত করেছিল মাইক্রোসফট। ফলে ওয়াননোট অ্যাপ থেকে সহজে বিভিন্ন ডিভাইসে নোট দেখা যেত। ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা দিতে প্রতিনিয়ত এর সেবায় পরিবর্তন আনছে মাইক্রোসফট।
 

আর্কাইভ