• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সূচকের পতন শেয়ারবাজারে

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ১১:৩২ পিএম

সূচকের পতন শেয়ারবাজারে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের শেয়ারবাজারে রোববার (১২ মার্চ) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল। 
বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে ৬ হাজার ২৩৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ২ হাজার ২২১ পয়েন্টে দাঁড়িয়েছে। 


ডিএসইতে মোট ৩১১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৯ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪৩৩ কোটি ৫৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৪৫ কোটি ৬৮ লাখ টাকা। 
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৯৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স সূচক ৩২ পয়েন্ট কমে ১১ হাজার ২৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৩৯ পয়েন্টে অবস্থান করছে। 
সিএসইতে ১৪৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ৭৫টির। দিন শেষে সিএসইতে ২০ কোটি ৮৮ লাখ ৪৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 


আরিয়ানএস/এএল

আর্কাইভ