• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০২:৫১ এএম

বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় তফসিলি ব্যাংকের শাখা ও উপশাখা বৃহস্পতিবার (২৫ মে) বন্ধ রাখা হবে। একই দিন তিন উপজেলাসহ সাত ইউনিয়ন পরিষদ নির্বাচন সংশ্লিষ্ট এলাকায়ও তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

সোমবার (২২ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস) এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দিয়েছে।

এতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ২১ মে-র দুটি প্রজ্ঞাপন মোতাবেক গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন, ৩টি উপজেলা পরিষদ ও ৭টি ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচন উপলক্ষে আগামী ২৫ মে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ থাকবে।

উল্লেখ্য, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনসহ চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা ও দিনাজপুর বীরগঞ্জ উপজেলা নির্বাচন।


এ ছাড়া যেসব ইউনিয়ন পরিষদের শূন্যপদের চেয়ারম্যান নির্বাচন আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে সেগুলো হলো: নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়ন, সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী, পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার নাজিরপুর, ভোলা জেলার দৌলতপুর উপজেলার চরপাতা, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া, নেত্রকোনা জেলার সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া, কুমিল্লা জেলার মেঘনা উপজেলার চন্দনপুর ইউনিয়ন।

এসব নির্বাচনী এলাকায় ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

 

জেকেএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ