• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চার প্রতিষ্ঠানের আইপিটিএসপি লাইসেন্স বাতিল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৭:৫৬ পিএম

চার প্রতিষ্ঠানের আইপিটিএসপি লাইসেন্স বাতিল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ইন্টারনেট সেবাদানকারী ৪টি প্রতিষ্ঠানের ইন্টারনেট প্রোটোকল টেলিফোনি সার্ভিস প্রোভাইডার (আইপিটিএসপি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিটিআরসির লাইসেন্স শাখার পরিচালক মো. নুরুন্নবীর স্বাক্ষর করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ৪টি প্রতিষ্ঠানের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) লাইসেন্স বাতিল হওয়ায় আইপিটিএসপি গাইডলাইনের ৩৫.৪ এর বিধান মোতাবেক প্রতিষ্ঠানগুলোর আইপিটিএসপি লাইসেন্স বাতিল করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হল- আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন লিমিটেড, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল (প্রাইভেট) লিমিটেড ও সাদিয়াটেক লিমিটেড।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ লাইসেন্সগুলোর অধীনে যে কোনো কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর অধীন শাস্তিযোগ্য অপরাধ। কাজেই এ প্রতিষ্ঠানগুলোকে আইপিটিএসপি লাইসেন্স সংশ্লিষ্ট সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

একই সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এই চার ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে যে কোন ধরনের টেলিযোগাযোগ চুক্তি সম্পাদনসহ সেবা গ্রহণ/প্রদান এবং টেলিযোগাযোগ সেবা গ্রহণ/প্রদানের বিপরীতে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছে বিটিআরসি।

এছাড়া প্রতিষ্ঠানগুলো এ বিজ্ঞপ্তি জারির তারিখ থেকে ১০ দিনের মধ্যে তাদের অনুকূলে ইস্যু করা লাইসেন্স কমিশনের কাছে জমা জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ