• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সুদহার আরও বাড়বে: সালমান এফ রহমান

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০২:৩৭ এএম

সুদহার আরও বাড়বে: সালমান এফ রহমান

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সারাবিশ্বে সুদহার বাড়ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশে সুদহার আরও বাড়বে।

সোমবার (৯ অক্টোবর) রাজধানীর গুলশানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নতুন শাখা অফিস উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

তিনি বলেন, সারাবিশ্বে এখন সুদহার বাড়ছে। বাংলাদেশে সুদহার আরও বাড়বে। এটি ব্যবসায়ীদের জন্য চ্যালেঞ্জিং হবে। তবে সব চ্যালেঞ্জ আমরা মোকাবিলা করব। সেক্ষেত্রে ব্যবসায়ীদের চিন্তা করতে হবে কীভাবে সমাধান করা যায়।

দেশের অর্থনীতি বর্তমানে চ্যালেঞ্জের মধ্যে পড়েছে বলে জানান প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, আমাদের অর্থনীতি খুব ভালো করছিল। তবে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধসহ বৈশ্বিক কিছু সংকটের কারণে এখন আমরা চ্যালেঞ্জের মধ্যে আছি।

তিনি আরও বলেন, আমাদের প্রযুক্তিগত উন্নয়ন দরকার। এসএমই খাত যাতে আরও এগিয়ে নেয়া যায়, সেজন্য সব ধরনের সহযোগিতা করা দরকার।

গুলশানে এফবিসিসিআইয়ের নতুন শাখা অফিস চালুর মাধ্যমে সংগঠনটির কার্যক্রম আরও বেগবান হবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, ব্যবসায়ীদের দোরগোড়ায় এফবিসিসিআইয়ের সেবা পৌঁছে দেয়ার জন্য এই অফিস কার্যকর ভূমিকা পালন করবে।

এই উদ্যোগ উদ্যোক্তাদের সহায়তা এবং ব্যবসায়িক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই দেশের ব্যবসা, বাণিজ্য এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এফবিসিসিআই’র যেকোনো প্রস্তাব বা দাবিকে সরকারও গুরুত্বের সঙ্গে মূল্যায়ন করে থাকে।

বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে দেশের প্রবৃদ্ধির গতি বজায় রাখতে ব্যবসায়ীদের ‘আউট অব দ্য বক্স’ চিন্তা করার আহ্বান জানান তিনি। এছাড়া উৎপাদনশীলতা বৃদ্ধি এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের এগিয়ে নিতে এফবিসিসিআইকে ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ