• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টেকনাফ থেকে উখিয়ায় ২০ রোহিঙ্গা পরিবারকে স্থানান্তর

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১, ০১:২৯ এএম

টেকনাফ থেকে উখিয়ায় ২০ রোহিঙ্গা পরিবারকে স্থানান্তর

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর ক্যাম্প থেকে ২০ রোহিঙ্গা পরিবারকে উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। ২০ পরিবারে প্রায় ৮৪ জন রোহিঙ্গা নারী-পুরুষ শিশু সদস্য ছিল। ক্যাম্পটিতে প্রায় ১২ হাজারের বেশি রোহিঙ্গা বসবাস করছিল।

রোববার ( অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় শরণার্থী ত্রাণ প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের মাধ্যমে ২টি বাস ৩টি ট্রাকে করে রোহিঙ্গাদের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প- ডব্লিউর উদ্দেশে নেয়া হয়।

জানা যায়, চলতি বছরের ১৩ জানুয়ারি প্রথম দফা থেকে শুরু করে রোববার ( অক্টোবর) পর্যন্ত ১১ দফায় ৮৭৩ পরিবারের হাজার ৯৬৭ রোহিঙ্গাকে উখিয়ার কুতুপালং বালুখালী শরণার্থী শিবিরে স্থানান্তর করা হয়েছে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আজিজ উদ্দিন বলেন, ’পর্যটন এলাকা টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শিবির বন্ধের পদক্ষেপ নিয়েছে সরকার। জন্য এই শিবিরের রোহিঙ্গাদের অন্যত্র স্থানান্তর করা হচ্ছে।

টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর ক্যাম্পের ইনচার্জ (সিআইসি) পুলক ক্লান্তি চক্রবর্তী জানান, ’আরও শতাধিক পরিবার সেখানে বর্তমানে রয়েছে। তাদেরকেও পর্যায়ক্রমে স্থানান্তরের প্রক্রিয়া চলছে।

ইফাত

আর্কাইভ