• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে ভারতফেরত ৪ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: মে ১৮, ২০২১, ১০:২০ পিএম

ঝিনাইদহে ভারতফেরত ৪ জনের করোনা শনাক্ত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতফেরত চারজনের করোনা শনাক্ত হয়েছে। কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পাওয়ার আগমুহূর্তে তাদের করোনা শনাক্ত হয়। তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

এদিকে করোনা নেগেটিভ আসায় ১৩৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। সোমবার (১৭ মে) বিকেলে ও মঙ্গলবার (১৮ মে) সকালে তারা জেলা প্রশাসনের সহযোগিতায় বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন।

বর্তমানে শহরের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে, এইড ফাউন্ডেশন ও আজাদ রেস্ট হাউজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন বেনাপোল বন্দর দিয়ে আসা ২৮ জন এবং সীমান্তের বিজিবির হাতে আটক ৩৬ জন।

ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান জানান, যারা ছাড়পত্র পেয়েছেন তাদের সনদ দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। তাদের সরাসরি বাস দেয়া হয়নি যাতায়াতের জন্য, তবে পরিবহন সংশ্লিষ্টদের সাথে যোগাযোগে সহযোগিতা করা হয়েছে। তাদের সাথে ছাড়পত্র দিয়ে দেয়া হয়েছে, যাতে পথে কোনো ধরনের ভোগান্তি না হয়।

ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিথিলা ইসলাম বলেন, ‘প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের চারজনের শরীরে করোনা শনাক্ত হয় সদর হাসপাতাল ল্যাবের পরীক্ষায়। তাদের নমুনা আজ কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। সেখানে পজেটিভ এলে ধরন জানার জন্য ঢাকা আইইডিসিআর-এ পাঠানো হবে।’

ডব্লিউএস/এম. জামান
আর্কাইভ