• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৪:৫৯ এএম

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা

দেশজুড়ে ডেস্ক

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের ডাকে পাঁচ দফা দাবিতে সিলেট জেলায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছিল। তবে ১২ ঘন্টা পেরুতে না পেরুতেই ধর্মঘট স্থগিত করেছে পরিবহন শ্রমিকরা। রাত ১০টার দিকে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি স্থগিত ঘোষণা করা হয়।

ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন পরিবহন শ্রমিক নেতা মঈনুল ইসলাম। এর আগে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে রাত ৮টার দিকে বৈঠকে বসেন পরিবহন শ্রমিক নেতারা।

গত রোববার দুপুরে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের এক সভায় পাঁচ দফা দাবিতে আজ থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।  

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ ভোর থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। তবে পরিবহন শ্রমিকরা কর্মবিরতির ঘোষণা দিলেও দিনভর লাঠিসোঁটা হাতে রাস্তায় পিকেটিং করতে দেখা গেছে তাঁদের। এ কারণে বৃষ্টিবিঘ্নিত দিনে সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। নগরীতে রিকশা, টমটম ছাড়া গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। এমনকি সিটি করপোরেশনের ‘নগর এক্সপ্রেস’ সেবাও বন্ধ ছিল। চলতে দেওয়া হয়নি ব্যক্তিগত গাড়িও।

পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের দাবিগুলো হচ্ছে- সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ ও উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদের অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারিগুলো খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ এবং ইতিপূর্বে বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন প্রদান।

এ ছাড়া অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখা।

জেডআই/

আর্কাইভ