• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

নড়াইলে বিএনপির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১২:৪৭ পিএম

নড়াইলে বিএনপির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি

নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়ন বিএনপির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিছালী ইউনিয়ন বিএনপির আয়োজনে রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে চাকই বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন-বিছালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি নেহেরুজ্জামান, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি জাকারিয়া হুসাইন, প্রভাষক মো. আবিদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।  

বক্তারা বলেন, কোনো সম্মেলন ছাড়াই অগণতান্ত্রিক উপায়ে ঘরে বসে গত ১২ সেপ্টেম্বর বিছালী ইউনিয়ন বিএনপির ‘পকেট কমিটি’ ঘোষণা করা হয়েছে। সদর উপজেলা বিএনপির আহবায়ক মোস্তাফিজুর রহমান আলেক ও সদস্য সচিব মুজাহিদুর রহমান পলাশ স্বাক্ষরিত পাঁচ সদস্যের ইউনিয়ন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

এ ইউনিয়ন কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সিনিয়র সহ-সভাপতি, সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। এ কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণার দাবি করেন বক্তারা।

নড়াইল জেলা, লোহাগড়া ও কালিয়া উপজেলার বিএনপির একাধিক নেতাকর্মী জানান, এর আগে বিভিন্ন ইউনিয়ন বিএনপির কমিটিও সম্মেলন ছাড়াই ঘরে বসে ঘোষণা করা হয়। এসব কমিটিতে অযোগ্য লোকদের বিভিন্ন পদে দেয়া হয়েছে। 

এসব কমিটিকে ‘অবৈধ’ আখ্যায়িত করে জেলার ৩৯টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় মানববন্ধন করেছেন বিএনপির নেতাকর্মীরা। যদিও জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ উপজেলা বিএনপির নেতারা দাবি করেন, তারা যোগ্য নেতাদের নিয়েই বিভিন্ন ইউনিয়নের কমিটি ঘোষণা করেছেন।  

 

এএল/

আর্কাইভ