• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পুষ্টি-সুশাসন সাংবাদিকতা বিষয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ০৯:৩৫ পিএম

পুষ্টি-সুশাসন সাংবাদিকতা বিষয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

বাগেরহাট প্রতিনিধি

পুষ্টি সুশাসন সাংবাদিকতা বিষয়ে বাগেরহাটে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকালে ধানসিঁড়ি মিলনায়তনে গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগ বিষয়ক প্রতিষ্ঠান সমষ্টির আয়োজনে এই কর্মশালার উদ্বোধন করেন  বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা।  অনুষ্ঠানে  অতিথি হিসেবে বক্তৃতা করেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম। এ সময় বক্তৃতা করেন  বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকশী, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, ওয়ার্ল্ড ওয়াইডের অ্যাডভোকেসি স্পেশালিস্ট রুমানা শারমিন, নিউট্রিশন কো-অর্ডিনেটর হোসনেয়ারা বেগম, রুপান্তরের প্রজেক্ট কো-অর্ডিনেটর খালেদা হোসাইন মুন, অ্যাডভোকোসি এবং সিএসও ক্যাম্পেইন কো-অর্ডিনেটর তসলিম আহমেদ টংকার, সমষ্টি‍‍র পরিচালক (গবেষণা ও প্রশিক্ষণ) রেজাউল করিমসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন, বাংলাদেশ ন্যাশনাল নিউট্রিশন কাউন্সিলের সহকারী পরিচালক ডা. ফজলে রাব্বী, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের কনসোর্টিয়াম প্রোগ্রাম ম্যানেজার ইমরানুল হক, সমষ্টি‍‍র পরিচালক মীর মাশরুর জামান।

তিন দিনব্যাপী প্রশিক্ষণে পুষ্টি সুশাসন, বাংলাদেশে পুষ্টি সুশাসন পরিস্থিতি, চ্যালেঞ্জ এবং উত্তোরণের উপায়, পুষ্টি সুশাসন শক্তিশালী করতে সাংবাদিকদের কলাকৌশল, মাঠপর্যায়ে পুষ্টি বিষয়ক রিপোর্টিং কৌশল, ভবিষ্যতে রিপোর্টিং পরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

সুইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়টার এইড, রূপান্তর ও জেজেএসের সহযোগিতায় অনুষ্ঠিত তিন  দিনব্যাপী এই কর্মশালায় বাগেরহাটে কর্মরত ২৫ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

 

এসএই/এএল

আর্কাইভ