• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গাইবান্ধায় তিন ইউপিতে চলছে ভোটগ্রহণ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৬:৩০ পিএম

গাইবান্ধায় তিন ইউপিতে চলছে ভোটগ্রহণ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধর সাদুল্লাপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে চলছে ভোট গ্রহণ। সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। আর বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৩ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন। ওই তিন ইউনিয়নে ৬৮ হাজার ২৪৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৩৩ হাজার ২৫৮ ও নারী ভোটার রয়েছে ৩৪ হাজার ৯৯০ জন। ২৯ কেন্দ্রের ২২৯ কক্ষে (বুথ) ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটধিকার প্রয়োগ করবেন।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার লুৎফর রহমান বলেন, অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোটের মাঠে অবস্থান করছেন।

উল্লেখ্য, সারাদেশে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনের ষষ্ঠধাপে গত ৩১ জানুয়ারি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১১ ইউপির মধ্যে ৮টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সাদুল্লাপুর পৌরসভা (প্রস্তাবিত) গঠনের জটিলতায় পিছিয়ে ছিল জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ। এরই মধ্যে এই তিন ইউনিয়নের ভোটের দাবিতে আন্দোলন, সংগ্রাম ও আইনি লড়াইয়ের পর্ব পার হয়ে অবশেষে দীর্ঘ ১০ মাস প্রতীক্ষার পর আজ অনুষ্ঠিত হচ্ছে ওই ৩ ইউপির বহুল কাঙ্ক্ষিত ভোট।

 

এএল/

আর্কাইভ