• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০২:৫৭ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ। সোমবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ৩টা থেকে এই রুটে ছোট-বড় সব ধরনের ফেরি চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে পরীক্ষামূলকভাবে ফেরি আবার চালু করলে তা ব্যর্থ হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল ৮টায়ও ফেরি চলাচল স্বাভাবিক হয়নি।

পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম মিয়া জানান, ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাত ৩টার পর থেকে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। ভোর ৪টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চলাচলের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছে না। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়। কুয়াশার কারণে ছোট-বড় ৭৬টি যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে পড়ে হাসনা হেনা, কেরামত আলী, ভাষাশহীদ বরকত, বীরশেষ্ঠ জাহাঙ্গীর নামের ৪টি ফেরি। তবে সকাল ৬টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে ফেরিগুলো ঘাটে নোঙ্গর করতে সক্ষম হয়। সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে পরীক্ষামূলকভাবে আবার চালুর চেষ্টা করা হলেও তা ব্যর্থ হয়। ফেরি চলাচল এখনও বন্ধ রয়েছে।

উল্লেখ্য, ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট এলাকায় শত শত যানবাহন আটকে আছে। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম দুভোর্গে পড়েছেন।

 

এনএমএম/এএল

আর্কাইভ