• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় দুই ফার্মেসি মালিককে জরিমানা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০২:৪৫ পিএম

চুয়াডাঙ্গায় দুই ফার্মেসি মালিককে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে মেয়াদ উত্তীর্ণ, বিক্রয় নিষিদ্ধ ফিজিসিয়ান স্যাম্পল এবং ওষুধের মূল্য কেটে অধিক দাম লেখার অপরাধে দুটি ফার্মেসি মালিককে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় সন্ধানী মেডিকেল হল নামের একটি ফার্মেসিকে ৭ দিন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের বিভিন্ন ওষুধ ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় মেসার্স হেলথ এইড মেডিসিন কর্নার নামক ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ পাওয়া যায়। মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রির অপরাধে ফার্মেসি মালিক আলমগীর শরীফকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯- এর ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীকালে মেসার্স সন্ধানী মেডিকেল হল ফার্মেসিতে অভিযানে বিক্রয়ের উদ্দেশে সংরক্ষিত প্রচুর মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ জব্দ করা হয়। এ ছাড়া ওষুধের মূল্য কেটে অধিক মূল্যে বিক্রির প্রমাণ পাওয়া যায়। ওই অপরাধে ফার্মেসি মালিক বকুল হোসেনকে ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৭ দিনের জন্য ফার্মেসি বন্ধের নির্দেশ দেয়া হয়।
এ ছাড়া বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি না করার ব্যাপারে সতর্ক করা হয়। নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সজল আহম্মেদ।

এনএমএম/

আর্কাইভ