• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে ঢাবির লাইব্রেরিতে শিক্ষার্থীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ১২:৫৪ পিএম

অবশেষে ঢাবির লাইব্রেরিতে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লাইব্রেরিগুলো বন্ধ ছিল। অবশেষে রোববার (২৬ সেপ্টেম্বর) থেকে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফেরানোর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি, বিজ্ঞান লাইব্রেরি বিভাগীয় বা ইনস্টিটিউটের সেমিনার লাইব্রেরিগুলো খুলে দেওয়া হলো।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দেখা যায়, কঠোর স্বাস্থ্যবিধি মেনে লাইব্রেরিতে  প্রবেশ করছেন শিক্ষার্থীরা।

সময় উপস্থিত ছিলেন ঢাবির প্রক্টর অধ্যাপক . একেএম গোলাম রব্বানী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক . নিযামুল হক ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) অধ্যাপক . মো. নাসিরউদ্দিন মুন্সী প্রমুখ।

গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটে স্নাতক শেষ বর্ষ স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। এখন থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত লাইব্রেরিগুলো খোলা থাকবে।

যেসব শিক্ষার্থী অন্তত কোভিড ১৯-এর প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি এবং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অনুসরণ করে টিকা গ্রহণের সনদ, বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে লাইব্রেরিগুলো ব্যবহার করতে পারছেন।

নূর/ডাকুয়া

আর্কাইভ