• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৪:০৭ এএম

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৬৮ হাজার ৩২ জন শিক্ষার্থী। সর্বোচ্চ নম্বর উঠেছে ৮৬.৫০।

মঙ্গলবার (৬ জুন) রাত ৯ টার দিকে এ ফলাফল প্রকাশিত হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রের ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ‍‍`এ‍‍` ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৬.৫০ পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন শাহরিয়ার আলম পাটওয়ারী। তিনি সিলেটের স্কলার্সহোম কলেজের শিক্ষার্থী। অন্যদিকে ৮৫ নম্বরের ওপরে পেয়েছেন পাঁচজন, ৮০ নম্বরের ওপরে পেয়েছেন ৪০ জন, ৭৫ নম্বরের ওপরে পেয়েছেন ১৮৫ জন।

গত শনিবার (৩ জুন) সারাদেশের ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো: জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

জেকেএস/

আর্কাইভ