• ঢাকা শনিবার
    ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

আগামী ৩০ জুন থেকে অনুষ্ঠিত হবে এইচএসসি পরীক্ষা

প্রকাশিত: জুন ১, ২০২৪, ০৬:০৯ পিএম

আগামী ৩০ জুন থেকে অনুষ্ঠিত হবে এইচএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ৩০ জুন চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে বলে আগেই জানিয়েছিল ঢাকা শিক্ষা বোর্ড। তবে পরীক্ষা পেছানো নিয়ে শুক্রবার একটি বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ফলে পরীক্ষা শুরুর তারিখ নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়। তবে ভাইরাল হওয়া ওই বিজ্ঞপ্তিকে ভুয়া আখ্যায়িত করে ঘোষিত সময়সূচি অনুযায়ী এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা।

শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে ২০২৪ সালে এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রচারিত হয়েছে। বিজ্ঞপ্তিটি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখা কর্তৃক ইস্যুকৃত নয়। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত সময়সূচি অনুসারে আগামী ৩০ জুন থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একইসঙ্গে বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের অপপ্রচার থেকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল চলতি বছরের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়। সূচি অনুযায়ী, ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ৩০ জুন শুরু হবে। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। আর ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ করতে হবে ব্যবহারিক পরীক্ষা।

ঘোষিত রুটিন অনুযায়ী, প্রথম দিন বাংলা প্রথম পত্র পরীক্ষা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

শিক্ষা সম্পর্কিত আরও

আর্কাইভ