• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহরুখপুত্রকে গ্রেফতার করা কে এই ওয়াংখেড়ে

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ০৩:৩০ পিএম

শাহরুখপুত্রকে গ্রেফতার করা কে এই ওয়াংখেড়ে

বিনোদন ডেস্ক

বলিউড বাদশাহ শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান মাদক মামলায় গ্রেফতার হয়েছেন। দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের পর রোববার (৩ অক্টোবর) দুপুর ২টার দিকে গ্রেফতার করা হয় তাকে।

মুম্বাইয়ের একটি প্রমোদতরিতে শনিবার (২ অক্টোবর) রাতে অভিযান চালায় ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। কোর্ডেলিয়া ক্রুজ এমপ্রেস নামের এই প্রমোদতরিতে কিছু যাত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এর মধ্যে আরিয়ান খানও ছিলেন।

আরিয়ান খানকে আটক করার পেছনে একটি বিশেষ নাম জড়িয়ে আছেএনসিবির সমীর ওয়াংখেড়ে। সবার মুখে যার নাম বারবার উচ্চারিত হচ্ছে। কে এই সমীর ওয়াংখেড়ে?


সম্প্রতি সমীর ওয়াংখেড়ের নেতৃত্বেই আরিয়ানকে গ্রেফতার করা হয়। জানা যায়, যাত্রী সেজে ফিল্মি কায়দায় কর্ডেলিয়া নামের প্রমোদতরিতে সঙ্গীদের নিয়ে ছিলেন সমীর। পরে মাঝসমুদ্রে রেভ পার্টি শুরু হলে অভিযান চালান। এই সময় আরিয়ানসহ আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক ও পরবর্তী সময় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে মাদক-যোগ থেকে শুরু করে ২০১১ সালে মুম্বাই বিমানবন্দরে বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি আটকে দেওয়া, সব কিছুতেই ‘নায়ক’ সমীর। ২০০৮ ব্যাচের আইআরএস কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের কাজের একটি নমুনা হলো- গত দুই বছরে মুম্বাই বিমানবন্দর থেকে ১৭ হাজার কোটি টাকার মাদক জব্দ করেছে তার দল।

শুল্ক দফতরে কাজ করার সময় একাধিক তারকার বিদেশ থেকে আনা পণ্য বিমানবন্দর থেকে ছাড়ানোর অনুমতি আটকে দিয়েছিলেন সমীর। অন্তত দুই হাজার তারকার বিরুদ্ধে করফাঁকির অভিযোগ দায়ের করেছিলেন তিনি। ২০১৩ সালে মুম্বাই বিমানবন্দরে ওয়াংখেড়ের হাতে বিদেশি মুদ্রা-সহ ধরা পড়েন গায়ক মিকা সিং। এছাড়া অনুরাগ কাশ্যপ, বিবেক ওবেরয়, রামগোপাল বর্মাদের বিরুদ্ধে হিসাব বহির্ভূত সম্পত্তির মামলাতেও তল্লাশি চালিয়েছেন সমীর।

২০১১ সালে আমদানি শুল্ক না দেওয়ায় সমীর মুম্বাই বিমানবন্দরে আটকে দেন বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি। শেষ পর্যন্ত শুল্ক মিটিয়ে ট্রফি ছাড়াতে হয়। ২০১১ সালের ২ এপ্রিল সেই ট্রফিই উঠেছিল মাহেন্দ্র সিং ধোনির হাতে।

ব্যক্তি জীবনেও শোবিজ অঙ্গনের সঙ্গে সমীর ওয়াংখেড়ের সম্পর্ক রয়েছে। তার স্ত্রী বলিউড অভিনেত্রী ক্রান্তি রেদকরে। ২০০৩ সালে অজয় দেবগনের ‘গঙ্গাজল’ সিনেমাতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০০৭ সালে সমীর ওয়াংখেড়ে ও ক্রান্তির বিয়ে হয়।

 

এস/এএমকে/ডাকুয়া

আর্কাইভ