• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহরুখপুত্রকে ঋত্বিক রোশনের খোলা চিঠি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৫:১৮ পিএম

শাহরুখপুত্রকে ঋত্বিক রোশনের খোলা চিঠি

বিনোদন ডেস্ক

বিপদের এই মুহূর্তে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা ঋত্বিক রোশন। আরিয়ানকে সাহস জোগাতে তার কাছে খোলা চিঠি লিখেছেন তিনি।

মাদককাণ্ডে এনসিবির হেফাজতে দিন কাটছে আরিয়ান খানের। এনসিবি সূত্রের খবর, জেরার সময়ে তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। সোমবার (৪ অক্টোবর) জামিনের আবেদন খারিজ হয়েছে তার। বৃহস্পতিবার (৭ অক্টোবর) জামিন পাবেন কি না, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। কারণ তদন্তের স্বার্থে তাকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রাখতে চেয়ে আর্জি জানাতে পারে এনসিবি। এমন সময় ২৩ বছরের তারকা-সন্তানের মনোবল ফিরিয়ে আনার জন্য কলম ধরলেন ‘কৃশ’।

ঋত্বিকের মতে, এই কঠিন ঘটনাগুলো আরিয়ানকে বড় হয়ে উঠতে সাহায্য করবে। ইস্পাতের মতো দৃঢ় করে তুলবে। তাই তিনি লিখলেন, ‘প্রিয় আরিয়ান, জীবন বড় অদ্ভুত একটি যাত্রা। যেখানে চড়াই-উতরাই থাকবে। অনিশ্চয়তায় ভরা বলেই এ জীবন মহান। কিন্তু ঈশ্বর আসলে দয়ালু। যাদের মনের জোর প্রচুর, কেবল তাদেরই কঠিন সময়ের সামনে এনে ফেলেন। তোমার ভেতরের বিভিন্ন অনুভূতি জ্বলেপুড়ে ছাই হয়ে যাবে। আর সেখান থেকেই তোমার নায়ক সত্তা বেরিয়ে আসবে। ভুল, ঠিক, সাফল্য, ব্যর্থতা সবই সমান। কিন্তু এগুলোর মধ্যে কোনটি রাখবে, কোনটি ফেলবে, তা তোমার সিদ্ধান্ত।’

আরিয়ানের বড় হয়ে ওঠার যাত্রার সাক্ষী ছিলেন ঋত্বিক। সে কথা উল্লেখ করে অভিনেতা লিখলেন, ‘জীবনে যা যা অভিজ্ঞতা হবে, সব তোমার কাজে লাগবে আরিয়ান। বিশ্বাস করো, এগুলোই তোমার উপহার। শান্ত থাকো, লক্ষ্য নির্ধারণ করো। অন্ধকারের মধ্যে দিয়ে হেঁটে আলোয় এসো। সেই আলোয় বিশ্বাস রাখো। আলো ছিল, আছে, থাকবেও। ভালোবাসি আরিয়ান।’ এই লেখার সঙ্গে আরিয়ানের একটি ছবিও দিয়েছেন ঋত্বিক। এক ঘণ্টার মধ্যে ঋত্বিকের এই চিঠির প্রতি ভালোবাসা জানিয়েছেন এক লাখের বেশি মানুষ।

 

শামীম/এম. জামান

আর্কাইভ