• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

‘আরিয়ান খানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই’

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১, ০৬:৪৩ পিএম

‘আরিয়ান খানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই’

বিনোদন ডেস্ক

আরিয়ান খানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই। অযথা মামলাকে টেনে লম্বা করার চেষ্টা করছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি) শাহরুখ-তনয় বাড়ি ফেরার কয়েক ঘণ্টার মধ্যে এমনই মন্তব্য করলেন মাদক মামলায় তার আইনজীবী তথা দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি।

দায়রা আদালতের নির্দেশ নিয়েও নিজের মত ব্যক্ত করেছেন দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল। মুকুল বলেন, ‘এই মামলায়কনশাস পজেশন-এর সংজ্ঞাকে এতটাই দীর্ঘায়িত করা হয়েছে, যারা আরিয়ানের সম্পূর্ণ অপরিচিত, তাদেরও আমার মক্কেলের সঙ্গে সম্পর্ক আছে বলে দেখানো হয়েছে। কারণ বাস্তবে এনসিবির হাতে এমন কোনো তথ্য নেই যাতে প্রমাণ হয়, ঘটনায় কোনো সিন্ডিকেট জড়িত।’

রোহতগির মতে, আসল সমস্যা হলো প্রথমেই জামিন খারিজ হয়ে যাওয়া। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘১৯৭৮ সালেই শীর্ষ আদালত স্পষ্ট বলে দিয়েছিল, জামিনই নিয়ম, জেল ব্যতিক্রম।

মুকুলের কথায়, ‘যদি সামান্য পরিমাণ মাদক পাওয়া যায় এবং সেই ব্যক্তি মাদক গ্রহণের কথা কবুল করেন তা হলে তাকে গ্রেফতার করা যায় না। যদি সেই ব্যক্তি পুনর্বাসন কেন্দ্রে যেতে রাজি থাকেন, তা হলে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যায় না। ২০০১ সালের আইনে কথাই বলা আছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হলো, আইন প্রয়োগকারী সংস্থার কাছে সবের আর গুরুত্ব নেই। তারা সকলকেই একইভাবে দেখতে অভ্যস্ত হয়ে পড়েছে।

নূর/এএমকে/ডাকুয়া

আর্কাইভ