• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন শাকিরাও

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৮:৩২ পিএম

উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন শাকিরাও

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের জমজমাট আয়োজন শুরু হতে আর মাত্র একদিন বাকি। শনিবার পার হলেই পরদিন শুরু হয়ে যাবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ, ফুটবল বিশ্বকাপ।

আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে একমাসের প্রতিযোগিতা। উদ্বোধনী ম্যাচের আগে অনুষ্ঠিত হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। কাতার বিশ্বকাপের উদ্বোধন মাতাতে আসবেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে খ্যাতনামা শিল্পীরা।

কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে অনেক দিন ধরেই সমালোচনা হচ্ছে। এত ছোট দেশে এত বড় মাপের প্রতিযোগিতা কেন আয়োজন করতে দেওয়া হল, তা নিয়েই প্রশ্ন। সাবেক ফিফা সভাপতি শেপ ব্ল্যাটারও মেনে নিয়েছেন, কাতারকে বিশ্বকাপ আয়োজন করতে দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। তবে বিশ্বকাপ এগিয়ে আসার সঙ্গে সঙ্গে এ বিষয়ে আলোচনা আপাতদৃষ্টিতেই কমে গেছে। এখন বিশ্বকাপ টুর্নামেন্ট উপভোগ করার অপেক্ষায় সবাই।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ এবং অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আল বায়েত স্টেডিয়ামে। দোহার কেন্দ্র থেকে ৪০ কিলোমিটার দূরে আল খোরে সেই স্টেডিয়াম। ৬০ হাজার দর্শক খেলা দেখতে পারবেন একসঙ্গে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টা থেকে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। কারা অনুষ্ঠান অংশ নেবেন, কারা কারা মাতাবেন অনুষ্ঠানের মঞ্চ- সে তালিকা এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি ফিফার পক্ষ থেকে। তবে কিছু কিছু ইঙ্গিত মিলেছে বিভিন্ন পক্ষ থেকে।

দক্ষিণ কোরিয়ায় বিখ্যাত ব্যান্ড বিটিএস-এর জানকুক পারফর্ম করবেন- এটা আগেই জানা। এছাড়া কলম্বিয়ার গায়িকা শাকিরা, ব্ল্যাক আয়েড পিস, রবি উইলিয়ামস এবং ভারতের নোরা ফতেহির পারফর্ম করার কথা রয়েছে এই উদ্বোধনী অনুষ্ঠানে।

শোনা গিয়েছিল, ব্রিটিশ গায়িকা ডুয়া লিপাও থাকবেন। তবে ডুয়া লিপা নিজেই সেটা অস্বীকার করেছেন। কাতারের পক্ষ থেকে বিশাল অর্থে আমন্ত্রণ জানানো হয়েছিল গায়ক রড স্টুয়ার্টকেও। তিনি প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন, দেশটি কাতার বলেই।

এ ছাড়াও ফিফার ফ্যান ফেস্টিভ্যাল হবে দোহার আল বিদ্দা পার্কে। সেখানে এক মাস ধরে পারফর্ম করবেন বিভিন্ন বিখ্যাত শিল্পীরা। বিনামূল্যে দর্শকদের এই অনুষ্ঠান দেখার সুযোগ রয়েছে।

আইএ/

আর্কাইভ