• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নতুন প্রজন্মের প্রতিভাবান গীতিকার ইলিয়াস কবির

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ১২:০৩ এএম

নতুন প্রজন্মের প্রতিভাবান গীতিকার ইলিয়াস কবির

গীতিকার ইলিয়াস কবির

সাজেদ আল হাসান

বর্তমান সময়ে আধুনিক গানের জগতে নতুন তৈরি হওয়া গীতিকার বা গীতিকবি পাওয়া কষ্টকর। কারণ বর্তমানে অনেকে যিনি কন্ঠশিল্পী, তিনিই গীতিকার, সুরকার। 

এর মধ্যে নতুন সম্ভাবনা নিয়ে গানের জগতে আবির্ভাব হতে চান ইলিয়াস কবীর। যদিও গান লেখা তার শখ।

এ বিষয়ে কথা হলে তিনি বলেন, গান শুনতে আমার বরাবরই ভালো লাগে, তবে লিখবো তা কখনো ভাবিনি, তবে মিউজিক ভূবনে "সেভেন আপ" "এমপিএল" জয়ী কণ্ঠশিল্পী ‍‍`আশিকুজ্জামান বনি‍‍` আমার সবথেকে কাছের বন্ধুকে একদিন বললাম, তোমার জন্য ব্যান্ড প্যাটার্নের একটা গান লিখে দিবো? আসলে তার জন্য আমার প্রথম গান " জলছবি" লিখেছিলাম। গানটা বনির অনেক পছন্দ হয়েছে এবং সাথে সাথে সুর করেছে।"

 গীতিকার ইলিয়াস কবির

ইলিয়াস কবিরের লেখা এবং আশিকুজ্জামান বনির সুর ও কন্ঠে গাওয়া গান কবে নাগাদ প্রকাশ হতে পারে এর উত্তরে গীতিকার জানান," বনির সুর ও কন্ঠে দুটি গান প্রথম প্রকাশিত হবে, জানুয়ারিতে "যাসনে চলে" এবং বসন্ত উপলক্ষে " বসন্তের বাতাস"।

গানের বিষয়ে জানতে চাইলে কন্ঠশিল্পী আশিকুজ্জামান বনি বলেন, মিউজিক জগতে আসার পিছনে অনেক গল্প আছে। মিউজিক ইন্ড্রাস্ট্রিতে নতুন করে বর্তমান সময়ে আধুনিক গানের গীতিকার, সুরকার, গীতিকবি পাওয়া কষ্টের হয়ে দাড়িঁয়েছে। এখন যে শিল্পী গান করেন তিনিই সুরকার বা গীতিকার। ইলিয়াস কবির আমার বন্ধু ও ভালো গান লেখে। আমি ওর লেখা গানে কন্ঠ দিতে পেরে নিজের কাছে আনন্দ লাগছে।

জানুয়ারিতে রিলিজ হওয়া দুটি গানই শ্রোতাদের ভালো লাগবে বলে তিনি আশা করেন।

 

এসএএইচ/

আর্কাইভ