• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

এই তারকারা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে আবার হারিয়েও গেছেন

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ১০:৫৩ পিএম

এই তারকারা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে আবার হারিয়েও গেছেন

বিনোদন ডেস্ক

বর্তমান প্রজন্মের কাছে সোশ্যাল মিডিয়া তাদের বিনোদনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। এর মাধ্যমে এমন অনেক কিছুই করা সম্ভব, যা হয়তো কখনো কখনো চিন্তারও বাইরে। আর এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই অনেকে নিজেদের একটা আলাদা পরিচিতি তৈরি করে নেন সাধারণ নেটজনতার মাঝে, যা খুব অল্পসময়ের মধ্যেই এনে দেয় খ্যাতি।

তবে কিছু কিছু ক্ষেত্রে সেই খ্যাতি হয় ক্ষণিকের। হারিয়ে যায় মুহূর্তে। এমন অনেকেই রয়েছেন যারা এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খ্যাতি পেলেও আজ তাদের খোঁজ রাখে না কেউই। সম্প্রতি তেমনি কয়েকজনের নাম উঠে এসেছে প্রকাশ্যে। চেনা হয়েও এখন যারা অচেনা অনেকের কাছেই।

১) রানু মন্ডল : একটা সময় রানাঘাটের স্টেশনে বসে গান গেয়ে ভিক্ষা করতেন রানু মন্ডল। নিজের গানের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খুব অল্পসময়ের মধ্যেই এক বিশাল জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। বম্বে পর্যন্ত পৌঁছে গিয়েছিল তার জনপ্রিয়তা। তবে তার দম্ভ তাকে আবারো ফিরিয়ে নিয়ে এসেছে আগের জায়গাতেই। এখন তিনি বেশিরভাগের কাছে শুধুমাত্র ট্রোল কনটেন্ট। এখন না তিনি আর ভিক্ষা করতে পারেন, আর না তাকে তার প্রতিভার জন্য মনে রেখেছেন নেটজনগণ।

২) ভুবন বাদ্যকর : নিজের লেখা ‘কাঁচা বাদাম’ গান গেয়েই গ্রামে গ্রামে কাঁচা বাদাম বিক্রি করতেন বীরভূমের ভুবন বাদ্যকর। নিজের এই অভিনব পদ্ধতিতে কাঁচা বাদাম বিক্রি করার জন্যই সোশ্যাল মিডিয়ার পাতায় ভাইরাল হয়েছিলেন তিনি। বাদামকাকু হিসেবেই পরিচিতি অর্জন করেছিলেন অধিকাংশের মাঝে। সেই পরিচিতি তাকে পাকা বাড়ি পর্যন্ত করে দিয়েছে। বর্তমানে তার খোঁজ রাখেন না অনেকেই। ধীরে ধীরে হারিয়ে যাচ্ছেন আবারো। চেনা হয়েও বীরভূমের ভুবন বাদ্যকর এখন অচেনা অনেকের কাছেই।

৩) সহদেব দির্দো : ‘বাচপান কা পেয়ার’ গানের সূত্র ধরেই বাদশাহের হাত ধরে সাধারণের মাঝে তুমুল পরিচিতি পেয়েছিলেন সহদেব দির্দো। উল্লেখ্য গানটি মুক্তি পাওয়ার পর থেকেই গানটি রীতিমতো ট্রেন্ডিংয়ে ছিল। সেইসময় সোশ্যাল মিডিয়ার পাতায় তাকে নিয়ে কম চর্চা হয়নি। বলাই বাহুল্য, বর্তমানে তার খোঁজ রাখেন না প্রায় কেউই। এখন তিনিও চেনা হয়েও অচেনা হয়েছেন অধিকাংশের মাঝে।

আর্কাইভ