• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‘পাঠান’র শতাধিক টিকিট কেটে গ্রেপ্তার যুবক

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩, ০৩:২৪ এএম

‘পাঠান’র শতাধিক টিকিট কেটে গ্রেপ্তার যুবক

বিনোদন ডেস্ক

দীর্ঘ ৫ বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা। এ নিয়ে ভক্তদের উন্মাদনা এমনিতেই তুঙ্গে। তারওপর চারদিক থেকে একের পর এক ইতিবাচক রিভিউ আসছে। সব মিলিয়ে ‘পাঠান জ্বর’-এ কাঁপছে পুরো ভারত। বয়কট গ্যাংয়ের বিরুদ্ধে মাঠে নেমেছে শাহরুখ ভক্তরাও। যেকোনো মূল্যে প্রিয় নায়কের সিনেমা হিট হওয়া চাই।

‘পাঠান’ মুক্তির আগে ভারতের রাজ্য আসামে বিতর্ক শুরু হয়। সেই রাজ্যেই আবার সিনেমা মুক্তির আগেই অগ্রিম টিকিট কাটা হয় ৪০ লাখের বেশি। মুক্তির দিনে এই সিনেমার টিকিট কেটে পুলিশের হাতে আটক হয়েছেন আসামের এক যুবক।

ঘটনাটি ঘটেছে আসামের মঙ্গলদই শহরে। সেখানের ধুলা থানা এলাকার এক যুবক পাঠান সিনেমার জন্য টিকিট কেটেছিলেন ১২০ টি। কিং খানের প্রতি ভালোবাসা দেখাতেই মফিদুল ইসলাম নামের ওই যুবক  এতগুলো টিকিট কেটেছিলেন। জানা গেছে, মফিদুল ইসলাম নর্থ-ইস্ট মাইনোরিটিস স্টুডেন্টস ইউনিয়ন (এনইএমএসইউ)-এর নেতা। আসামে ‘পাঠান’ সিনেমাকে চ্যালেঞ্জ করেছিলেন হিন্দুত্ববাদী নেতারা। এই সিনেমা বয়কট করার ডাক দেওয়াও হয়।

সূত্রের খবর, পুলিশকে তিনি জানিয়েছেন, হিন্দুত্ববাদীদের চ্যালেঞ্জ করে এবং এই সিনেমা বয়কট করার ডাক দেওয়ার প্রতিবাদ জানাতেই তিনি ১২০টি টিকিট কাটেন। মঙ্গলদইয়ের একটি সিনেমা হলেরই ১২০টি টিকিট কাটেন ওই যুবক। পুলিশ জানিয়েছে, কোনোরকম সাম্প্রদায়িক অশান্তি যেন না হয় এবং আইন শৃঙ্খলার অবনতি না ঘটে সেই কারণেই ওই যুবককে আটক করা হয়েছে।

অন্যদিকে, শাহরুখ-দীপিকার ‘পাঠান’ সিনেমার জন্য ১৯২টি টিকিট কাটেন রাঙ্গিয়ার এক যুবক। ফারুক খান নামের ওই যুবক রাঙ্গিয়ার কেন্দুকোনা এলাকার বাসিন্দা। তিনি রাঙ্গিয়ার ‘ডিলাইট গোল্ড সিনেমা’ হলেরই টিকিট কাটেন। জানা গেছে, ওই সিনেমার যত আসন আছে, তার ৮০ ভাগ টিকিট কাটেন ফারুক।

উল্লেখ্য, আজ বুধবার (২৫ জানুয়ারি) ভারতজুড়ে মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিনেমাটিতে শাহরুখ, দীপিকা ছাড়াও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। এতে টাইগার চরিত্রে ক্যামিও করেছেন সালমান খান। সিনেমাটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে।

আর্কাইভ