• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এই ৫ তারকা নীল ছবির দুনিয়ায় পপুলার হয়ে বলিউডে পা রেখেছেন

প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৩:৫০ পিএম

এই ৫ তারকা নীল ছবির দুনিয়ায় পপুলার হয়ে বলিউডে পা রেখেছেন

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউডে  এমন অসংখ্য তারকা রয়েছেন যারা ক্যারেয়ারের শুরুতে ভিন্ন ভিন্ন পেশার সঙ্গে যুক্ত ছিলেন। কেউ সরকারি চাকরি করতেন, আবার কেউবা দোকানে কাজ করতেন- তবে সবার মধ্যে একটাই মিল ছিল অভিনয়ের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা। তবে অনেকেই হয়তো জানেন না, এই বলিউডে এমন অনেক তারকা রয়েছেন যারা ক্যারিয়ারের শুরুতে কাজ করেছেন নীল ছবিতে। আজকে এমনই ৫ তারকার নাম তুলে ধরা হল।

সানি লিওনি – তালিকার প্রথমেই যে নামটা আসে সেটি হলো সানি লিওনি। ক্যারিয়ারের শুরুতে তিনি নীল ছবিতে কাজ করতেন। ২০১১ সালে জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’এ অংশগ্রহণ করার পর বদলে যায় সানি লিওনের ভাগ্য। সেই শোয়ে থাকাকালীনই মহেশ ভাট তাঁকে ‘জিসম ২’র নায়িকা হিসেবে বেছে নেন। এরপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।

মিয়া মালকোভা – আমেরিকান অ্যাডাল্ট ফিল্ম স্টার মিয়ার নামও তালিকায় রয়েছে। এই অভিনেত্রীকে রামগোপাল ভার্মা পরিচালিত ‘ক্লাইম্যাক্স’ ছবিতে দেখেছিলেন দর্শকরা। যদিও এই ছবিই প্রথম নয়, এর আগে ২০১৮ সালে ‘গড, সেক্স অ্যান্ড ট্রুথ’ নামের একটি ডকুমেন্টারি পর্ণ ছবিতেও অভিনয় করেছিলেন তিনি।

সিলভেস্টার স্ট্যালন – হলিউডের নামী অভিনেতা সিলভেস্টার স্ট্যালন কেরিয়ারের শুরুতে নীল ছবির সঙ্গে যুক্ত ছিলেন। জনপ্রিয় এই অভিনেতা ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘কমবকত ইশক’ ছবিতে অভিনয় করেছিলেন। হলিউড স্টান্টম্যানের জীবনের ওপর ভিত্তি করে তৈরি হওয়া এই ছবিতে সিলভেস্টার ছাড়াও অভিনয় করেছিলেন হলি ভ্যালান্স, ডেনিস রিচার্ডসের মতো তারকারা।

জ্যাকি চ্যান – হংকং মার্শাল আর্টিস্ট, অভিনেতা, গায়ক, প্রযোজক, স্টান্টম্যান- জ্যাকি চ্যানের এই প্রত্যেকটি ভূমিকায় সফল হয়েছেন। শুনতে অবাক লাগলেও, জনপ্রিয় এই অভিনেতা কেরিয়ারের শুরুতে নীল ছবিতে কাজ করতেন। নিজেই একবার এক সাক্ষাৎকারে একথা জানিয়েছিলেন। প্রসঙ্গত, ভারত-চিনের যৌথ উদ্যোগে তৈরি ‘কুংফু যোগা’ ছবিতে সোনু সুদ, দিশা পাটানি, আমায়রা দস্তুরের সঙ্গে অভিনয় করে এদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন জ্যাকি চ্যান।

সাহারা নাইট – জনপ্রিয় নীল তারকা সাহারা নাইটের নামও এই লিস্টে রয়েছে। সুপারহিট টেলিভিশন সিরিজ ‘গেম অফ থ্রোনস’এও তাঁকে দেখেছেন দর্শকরা।

গত কয়েক বছর ধরেই শোনা যাচ্ছে, বলিউডে ডেবিউ করতে চলেছেন সাহারা। জানিয়ে রাখি, ইংল্যান্ডে জন্মগ্রহণ এই অভিনেত্রীর আসল নাম সইদা ভোরাজি। সাহারা একবার জানিয়েছিলেন, তিনি আদতে ইন্দো- ভারতীয়।

 

আর্কাইভ