• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শুভশ্রী বা রুক্মিনী নয়, এই অভিনেত্রীই ছিলেন দেবের প্রথম নায়িকা

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩, ০৬:৪১ পিএম

শুভশ্রী বা রুক্মিনী নয়, এই অভিনেত্রীই ছিলেন দেবের প্রথম নায়িকা

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

আজ থেকে ১৭ বছর আগে টলিউডে পা রেখেছিল এক তরুণ। ইন্ডাস্ট্রিতে বেশিরভাগ মানুষ যে স্বপ্নটা নিয়ে আসে, তাঁরও দুচোখ ভরে ছিল সেই একই স্বপ্ন, নায়ক হওয়া। প্রথম ছবি ফ্লপ হলেও দ্বিতীয় ছবি থেকেই নিজেকে প্রমাণ করতে শুরু করে দিয়েছিল সেই তরুণ। পরপর হিট ছবি দিতে দিতে আজ সে সুপারস্টার। হ্যাঁ, সেই তরুণ দেব।

টলিউডের প্রথম সারির জনপ্রিয়তম অভিনেতা দেব। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পর তরুণ প্রজন্মের অভিনেতাদের মধ্যে দেব জনপ্রিয়তা এবং সাফল্যের দিক দিয়ে বেশ এগিয়ে রয়েছেন। একাধারে অভিনয়, আরেকদিকে রাজনীতির কাজও সামলাচ্ছেন তিনি। শুধু প্রথম সারির অভিনেতাই না, দেব একজন সাংসদও বটে।

আজ বিপুল জনপ্রিয়তা পেলেও কেরিয়ারের শুরুটা কিন্তু তেমন ভাল হয়নি দেবের। ইন্ডাস্ট্রির অধিকাংশ অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন তিনি। কেরিয়ারের শুরুতে শুভশ্রী গঙ্গোপাধ্যায় আর বর্তমানে রুক্মিনী মৈত্রর সঙ্গে দেবের দুটি সুপারহিট। কিন্তু জানলে অবাক হবেন, এদের মধ্যে কেউই তাঁর প্রথম ছবির নায়িকা ছিলেন না।

দেবের প্রথম নায়িকা যিনি ছিলেন তিনি এখন এক ছেলের মা। টলিপাড়ায় সবারই আদরের ‘দিদি’ তিনি। রচনা বন্দ্যোপাধ্যায়, তাঁর বিপরীতেই প্রথম অভিনয় করেন দেব। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল ‘অগ্নিশপথ’। দেব রচনা অভিনীত এই ছবিটি বক্স অফিসে ফ্লপ হলেও এটাই অভিনেতার কেরিয়ারের প্রথম ছবি। চলতি বছরে টলিউডে দেবের ১৭ বছর পূর্ণ হল।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে, যেখানে জুটি হিসাবে দেখা গিয়েছে দেব রচনাকে। একটি লাল শার্ট এবং ডেনিম প্যান্ট পরে রচনার কোমর জড়িয়ে দাঁড়িয়ে রয়েছেন অভিনেতা। রচনার পরনে একটি প্রিন্টেড টপ, জিন্সের প্যান্ট এবং মাথায় জড়ানো ব্যান্ডানা। দেবের ফ্যানপেজের তরফে শেয়ার করা হয়েছে পুরনো ছবিটি। উল্লেখ্য, ২০০৭ সালে কোয়েল মল্লিকের সঙ্গে জুটি বেঁধে ‘আই লভ ইউ’ ছবির মাধ্যমে পরিচিতি পান দেব।

আর্কাইভ