• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অভিনেত্রী রানি ‍মুখার্জী সিনেমায় আসার কারণ জানালেন

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০১:৫৩ এএম

অভিনেত্রী রানি ‍মুখার্জী সিনেমায় আসার কারণ জানালেন

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউডের অভিনেত্রী রানি মুখার্জি। বড় পর্দায় ২৫ বছরের বেশি পার করে ফেলেছেন তিনি। বলিউড অভিনেত্রী হলেও চলচ্চিত্রে তার অভিষেক হয়েছিল ১৯৯৬ সালে মুক্তি পাওয়া বাংলা সিনেমা ‘বিয়ের ফুল’-এ। রানির পরিবারের সদস্যদের অনেকেই বিনোদন ভুবনের মানুষ হলেও বাড়িতে কখনোই চলচ্চিত্র নিয়ে কথাবার্তা হতো না। এমনকি বড় পর্দায় নাম লেখানোর তেমন ইচ্ছে ছিল না এ চিত্রনায়িকার।

তবে একপর্যায়ে ঠিকই চলচ্চিত্রে পা রাখেন রানি মুখার্জি। আর পেছনে কাজ করেছে পরিবারকে আর্থিকভাবে সাহায্য করার অভিপ্রায়। মূলত পরিবারের আর্থিক অবস্থা খারাপ থাকাতেই এ অভিনেত্রী সিনেমায় কাজ করার সিদ্ধান্ত নেন। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

বলিউডভিত্তিক গণমাধ্যম পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে রানী বলেন, “বেড়ে ওঠার সময় আমার কাছে সিনেমায় কাজ করার প্রস্তাব আসে। মা আমাকে খুবই শান্তভাবে সিনেমায় অভিনয়ের চেষ্টা করতে বলেন। এমনকি চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে সফল না হলে ফের পড়াশোনায় মনোযোগী হওয়া যাবে বলেও পরামর্শ দেন তিনি। হয়ত আমি তখন বুঝিনি যে পরিবারের আর্থিক সাহায্য প্রয়োজন। তবে আমি এ বিষয়ে এত কিছু ভাবিনি।”

শৈশবে আইনজীবী অথবা ইন্টেরিয়র ডিজাইনার হওয়ার ইচ্ছে ছিল জানিয়ে এ অভিনেত্রী বলেন, “আমার পরিবার আমাকে যে ধরনের জীবনযাপনের সঙ্গে অভ্যস্ত হতে সহায়তা করেছিল, তাতে তাদের প্রতি আমি কৃতজ্ঞ। বিশেষ করে আমার মায়ের প্রতি কারণ আমি আজ এ পেশাকে খুবই উপভোগ করছি।”

রানী মুখার্জির জন্মের আগে তার বাবা রাম মুখার্জি সিনেমা নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন। হাম হিন্দুস্তানি, লিডার-র মতো সিনেমার নির্মাতা ছিলেন তিনি। এমনকি রানীর প্রথম সিনেমা ‘বিয়ের ফুল’র সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। ওই সিনেমায় মুখ্য ভূমিকায় ছিলেন টলিউড অভিনেতা প্রসেনজিত চ্যাটার্জি এবং অভিনেত্রী ইন্দ্রানী হালদার।

রানি মুখার্জিকে সর্বশেষ দেখা গিয়েছে ‘বান্টি অউর বাবলি ২’ সিনেমায়। সেখানে তার বিপরীতে ছিলেন সাইফ আলি খান। সামনে রানীকে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমায় দেখা যাবে। সত্য ঘটনার ওপর ভিত্তি করে নির্মিত ড্রামা ঘরানার এ সিনেমায় আরও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, জিম শর্ব এবং নিনা গুপ্তা।

আর্কাইভ