• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আগামীকাল বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‍‍`পাঠান‍‍`

প্রকাশিত: মে ১১, ২০২৩, ০৫:২৬ পিএম

আগামীকাল বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‍‍`পাঠান‍‍`

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‍‍`পাঠান‍‍` ছবিটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে আগামীকাল শুক্রবার। সিনেমাটি মুক্তির জন্য মন্ত্রণালয়ের অনুমতি, সেন্সর ছাড়পত্রসহ সব প্রক্রিয়া শেষ হয়েছে।

পাঠানের আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের অনন্য মামুন বলেন, পাঠান সিনেমাটি সারা দেশের ৪১টি হলে প্রতিদিন ১৯৮টি শো চলবে। মুক্তির দিন ও দ্বিতীয় দিনের টিকিট শেষের পথে। নিজস্ব সার্ভারের আওতায় পাঠান মুক্তি দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ই-টিকেটিং ও বক্স অফিস থাকায় সহজেই বোঝা যাবে পাঠান কত টাকা আয় করবে। অগ্রিম টিকিট বিক্রির পর থেকে ভালো সাড়া ফেলেছে। আশা করি এই ধারা অব্যাহত থাকবে।

এদিকে বছর কয়েক আগে বলিউড অভিনেতা সালমান খানের ‘ওয়ান্টেড’ নামে একটি হিন্দি সিনেমা পরীক্ষামূলকভাবে বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছিল। সেটি তখন তেমন দর্শক টানতে পারেনি। কারণ দেশি দর্শক সিনেমাটি আগেই বিকল্প মাধ্যমে দেখে ফেলেছেন। সেটিও হয়তো মূল কারণ নয়। হয়তো দর্শক তখন দেশি প্রেক্ষাগৃহে হিন্দি সিনেমা দেখতে চাননি। এর পর ২০১৭ সালে বাংলাদেশে হিন্দি সিনেমা যাতে প্রদর্শিত না হয়, এ জন্য চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা কাফনের কাপড় গায়ে জড়িয়ে আন্দোলনও করেছিলেন।

পরবর্তী সময়ে আলোচনা-সমালোচনা এবং বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রভাব-এ নিয়েই কেটে যায় পাঁচ বছর। নতুন করে আবারও আলোচনায় ‘দেশি প্রেক্ষাগৃহে হিন্দি সিনেমা প্রদর্শন’। আগামীকাল আবারও শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশে হিন্দি সিনেমা প্রদর্শিত হবে।

মূলত সরকার বছরে ১০টি হিন্দি সিনেমা প্রদর্শন করা যাবে, এ রকম শর্তের সঙ্গে আরও কিছু যোগ করে হিন্দি সিনেমা প্রদর্শনের অনুমতি দিয়েছে।

এ ১০টি সিনেমাই নাকি বদলে দেবে বাংলাদেশের সিনেমার বাজার, এমনটিই দাবি অনন্য মামুনের। সুপারহিট ‘পাঠান’ই নয়, কিছু দিনের মধ্যে সালমান খানের নতুন সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’ও আসছে বলে জানিয়েছেন তিনি।

অনন্য মামুন বলেন, সরকার দুই বছরের জন্য পরীক্ষামূলকভাবে বিদেশি সিনেমা আমদানির অনুমতি দিয়েছে। আমরা ১০টি সিনেমা আমদানির অনুমতি পেয়েছি। পাঠান আসার পর তো আরও ৯টি সিনেমা থাকছে। আমরা এরই মধ্যে পরবর্তী সিনেমার বিষয়টি নিয়ে কাজ শুরু করে দিয়েছি। এর পর দর্শক দেখবেন সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। এভাবে বছরজুড়েই থাকছে নতুন হিন্দি সিনেমা।

 

জেকেএস/

আর্কাইভ