• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শাকিব খানের সঙ্গে ডিভোর্স হয়নি? যা বললেন অপু বিশ্বাস

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৬:২৫ পিএম

শাকিব খানের সঙ্গে ডিভোর্স হয়নি? যা বললেন অপু বিশ্বাস

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

প্রথম স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের। এ কথা শুধু ফিল্ম ইন্ডাস্ট্রির লোকজন নয়, জানে গোটা দেশের মানুষ। ২০১৭ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত শাকিব-অপুর ডিভোর্স নিয়ে সারাদেশেই ব্যাপক হইচই হয়। যার রেশ থাকে আরও কয়েক মাস।

অথচ, গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছে শাকিব খান এবং অপু বিশ্বাসের নাকি ডিভোর্সই হয়নি। তারা নাকি এখনো বৈধ স্বামী-স্ত্রী! এও শোনা যাচ্ছে, মান-অভিমান দূরে সরিয়ে আবার একসঙ্গে সংসার করতে চলেছেন এই তারকা জুটি।

সম্প্রতি অবশ্য দুজনেই ইঙ্গিত দিয়েছেন যে আবার জোড়া লাগছে তাদের সম্পর্ক। দুজনকেই সম্প্রতি দেখা যায় মার্কিন যুক্তরাষ্ট্রের রাস্তায়। সেখানে অপুকে পাশে বসিয়ে গাড়ি চালান শাকিব। পেছনের সিটে ছিল তাদের পুত্রসন্তান আব্রাহাম খান জয়। শুধু তাই নয়, শাকিব-অপু একসঙ্গে একটি পারিবারিক অনুষ্ঠানেও হাজির হন।

সব মিলিয়ে জোর গুঞ্জন, জোড়া লাগছে তারকা জুটির সংসার। এরইমধ্যে আবার ভাইরাল একটি ভিডিও। সেখানে দাবি করা হচ্ছে, ২০১৭ সালের ২২ নভেম্বর অপুকে তালাকের নোটিশ পাঠান শাকিব খান।

তবে সংসার করতে চেয়েছিলেন অপু। এ বিচ্ছেদ তিনি চাননি। সে সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (অঞ্চল-৩) মহাখালী জোনাল অফিসে একটি আবেদন করেছিলেন অপু বিশ্বাস। সেই আবেদনের প্রেক্ষিতে একটি সালিসি বৈঠক ডাকে ডিএনসিসি। তবে শাকিব-অপুর মধ্যে আনুষ্ঠানিক বিবাহ বিচ্ছেদ হয়নি।

ওই ভিডিও অনুসারে, ঢাকা সিটি করপোরেশনের (অঞ্চল-৩) মহাখালী জোনাল অফিসে সেই আবেদনের শুনানিতে অপু বিশ্বাস এসেছিলেন। তবে সেদিন অনুপস্থিত ছিলেন শাকিব খান। সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে ডিএনসিসির এক কর্মকতা জানান, অপু শুনানিতে থেকে তার নিজের বক্তব্য জানিয়েছেন।

ওই কর্মকর্তা আরও বলেন, ‘আসলে অপু বিশ্বাস মীমাংসা করতে চান। তিনি তার স্বামী সন্তান নিয়ে ঘর–সংসার করতে চান।’ তাতে তিনি জানান যে, শাকিব উপস্থিত না হয়ে সাধারণ একটি সাদা কাগজে একটি আবেদন পাঠিয়েছেন। তিনি বলেন, ‘কাজী অফিসের মাধ্যমে কোনো রেজিস্ট্রি হয়ে আসেনি এটি। কোনো কাবিননামা, কোনো সাক্ষী, কোনো হলফনামা নেই।’

তারপরই শাকিব-অপুর বিবাহ বিচ্ছেদ হওয়া না–হওয়ার বিষয়টি সামনে চলে আসে। ভিডিওটি দেখে অনেকে ধারণা করছেন, তাদের মধ্যে ডিভোর্স হয়নি। ভিডিওটি দেখেছেন অপু বিশ্বাসও। তিনি এখনো যুক্তরাষ্ট্রেই আছেন। কিন্তু শাকিবের সঙ্গে ডিভোর্স হওয়া-না হওয়া নিয়ে কী বলছেন তিনি?

অপু বিশ্বাসের ভাষ্য, ‘আমিও ভিডিওটি দেখেছি। বিষয়টি নিয়ে সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে কথা বললে ভালো হয়। তারা এই বিষয়ে পরিষ্কার করতে পারবেন।’ দেশের গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, এই নিয়ে আগেভাগে কিছু বলতে চান না। অপু বিশ্বাসের কথায়, ‘এটি একটি সেনসিটিভ ব্যাপার।’

তবে নায়িকা এও বলেন, ‘আমরা যখন আলাদা হয়ে গিয়েছিলাম, তখন রাগের বশে না বুঝে অনেক কথা বলে ফেলেছিলাম। এ জন্য আমাকে ভুগতে হয়েছে। আমি আর ভুগতে চাই না। এখন আমি শুধু স্বামী নয়, সন্তান, শ্বশুর, শাশুড়ি, ননদসহ পরিবারের সবাইকে নিয়ে সুন্দর জীবন পার করতে চাই।’

যদিও দেশের প্রচলিত আইন বলছে, স্বামী বা স্ত্রী যেকোনো একজন তালাকের নোটিশ পাঠালে, পরবর্তী ৯০ দিনের মধ্যে এ বিষয়ে দুই পক্ষের মধ্যে কোনো আপস বা মীমাংসা না হলে তালাক এমনিতেই কার্যকর হয়ে যায়। সে সময় ৯০ দিনের মধ্যে শাকিব-অপুর মধ্যেও কোনো মীমাংসা হয়নি বলেই জানা যায়।

তবে আসলেই কি তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়েছে কি হয়নি, তা তো সময়ই বলে দেবে। গুঞ্জন সত্যি করে তারা আবার একসঙ্গে এক ছাদের নিচে সংসার শুরু করবেন কি না, এই প্রশ্নের জবাবও সময়ই দিয়ে দেবে। সেই পর্যন্ত অপেক্ষা।

একসময় ঢালিউডের অন্যতম সেরা জুটি ছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। প্রায় ৮০টি ছবিতে তারা জুটি বেঁধে কাজ করেছেন, যা গোটা ফিল্ম দুনিয়ায় একটা রেকর্ড। দীর্ঘদিন একসঙ্গে কাজ করতে গিয়েই সম্পর্কে জড়ান শাকিব-অপু। এরপর ২০০৮ সালে গোপনে করেন বিয়ে।

কিন্তু এই খবর লুকিয়ে রাখেন দীর্ঘ ৯ বছর। ২০১৬ সালে কলকাতার একটি হাসপাতালে ছেলে জয়ের জন্ম দেন অপু বিশ্বাস। গোপন ছিল এ খবরও। অবশেষে ২০১৭ সালের এপ্রিলে একটি টিভি চ্যানেলের লাইভ অনুষ্ঠানে হাজির হয়ে কেঁদে কেঁদে শাকিব খানের সঙ্গে বিয়ের কথা প্রকাশ করেন অপু। জানান, জয় কিং খানেরই সন্তান।

যদিও অপুর কান্নার কারণ জানা যায় একটু দেরিতে। শোনা যায়, ওই সময় সদ্য চলচ্চিত্রে আসা শবনম বুবলীর সঙ্গে শাকিব খানের প্রেম জমে উঠেছে। তিনি স্ত্রী-সন্তানের তেমন খোঁজখবর নিচ্ছিলেন না। তাই অনেকটা বাধ্য হয়েই টিভি চ্যানেলে গিয়ে সবকিছু প্রকাশ করেন অপু। যদিও ওই সিদ্ধান্ত সাপেবর হয়েছিল তার জন্য।

এর কয়েক মাস পরই অপু তালাকের নোটিশ পাঠান শাকিব খান। ২০১৮ সালে তিনি গোপনে বিয়ে করেন আরেক চিত্রনায়িকা শবনম বুবলীকে। যার সঙ্গে তার প্রেম-গুঞ্জন ছড়িয়েছিল। এই সংসারেও শাকিবের এক পুত্রসন্তান, নাম শেহজাদ খান বীর। যদিও কিং খানের দ্বিতীয় সংসারও ভেঙে গেছে বলে জানিয়েছেন তিনি নিজেই।

 

জেকেএস/

আর্কাইভ