• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বাইডেনকে ৭৬ হলিউড অভিনেতার চিঠি, যুদ্ধবিরতির আহ্বান

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১২:৪০ এএম

বাইডেনকে ৭৬ হলিউড অভিনেতার চিঠি, যুদ্ধবিরতির আহ্বান

বিনোদন ডেস্ক

হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি লিখেছেন হলিউড অভিনেতারা। এদের মধ্যে ছিল কেট ব্ল্যানচেট, জোয়াকিন ফিনিক্স, রমি ইউসেফ এবং অ্যান্ড্রু গারফিল্ডের মতো তারকারাও। খবর এএফপির।

বাইডেনের কাছে লেখা অভিনেতাদের ওই চিঠিতে বলা হয়েছে, আমরা আপনার প্রশাসন এবং সমগ্র বিশ্বের নেতাদেরকে পবিত্র ভূমির সকল মানুষের জীবনের প্রতি সম্মান জানানোর এবং অবিলম্বে যুদ্ধবিরতি পালনের ব্যবস্থা করার আহ্বান জানাই। মানুষের জীবন বাঁচানো একটি নৈতিক দায়িত্ব।

গত ৭ অক্টোবর গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি স্বাধীনতাকামী গ্রুপ হামাস ইসরাইলে হামলা করে। এতে এ পর্যন্ত কমপক্ষে ১ হাজার ৪০০ নিহত হয়েছে। ওই হামলার পর হামাসকে নির্মূল করার ঘোষণা দিয়েছে ইসরাইল।

হামাসের এমন হামলার জবাবে ইসরাইলি বাহিনী গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়ে অনেক ভবন গুড়িয়ে দিয়েছে। এসব হামলায় কমপক্ষে ৪ হাজারের বেশি ফিলিস্তিনি নাগরিক নিহত হয়। এদের অধিকাংশ বেসামরিক নাগরিক।

ইসরাইলি বাহিনী গাজায় স্থল অভিযান চালানোরও প্রস্তুতি নিয়েছে। তারা বলেছে, খুব শিগগিরই এ অভিযান শুরু হবে।

তাই বিনোদন জগতের ৭৬ তারকা আরো মানুষের প্রাণহানি বন্ধে গাজা ও ইসরাইলে যুদ্ধবিরতি পালনে এবং অবিলম্বে উত্তেজনা বন্ধে কাজ করতে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

আর্কাইভ