• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার সপ্তাহে ৬ দিন ঢাকা-মালদ্বীপ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ১২:০৩ এএম

এবার সপ্তাহে ৬ দিন ঢাকা-মালদ্বীপ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

সিটি নিউজ ডেস্ক

এবার সপ্তাহে ৬ দিন ঢাকা-মালদ্বীপ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশি একমাত্র বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় শীতকালীন সময়সূচিতে আগামী ৩১ অক্টোবর থেকে বৃহস্পতিবার ব্যতীত সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

১৯ নভেম্বর ২০২১ থেকে বাংলাদেশের প্রথম এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলা প্রবাসী বাংলাদেশিদের সেবা দেয়ার লক্ষ্যে বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে ঢাকা-মালে চারটি ফ্লাইট চলছে। প্রতিমুহূর্ত নীলাভ সৌন্দর্য দর্শনে বাংলাদেশ থেকে মালদ্বীপে পর্যটক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এয়ারলাইনটি জানিয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকে প্রতি সোম, মঙ্গল ও শনিবার সকাল ৯টায় ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলা এবং এ ছাড়া প্রতি বুধ, শুক্র ও রবিবার ঢাকা থেকে সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকা থেকে মালের উদ্দেশ্যে উড্ডয়ন করবে।

প্রতি সোম, মঙ্গল ও শনিবার মালদ্বীপের স্থানীয় সময় দুপুর ১টা ২০ মিনিটে মালের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং প্রতি বুধ, শুক্র ও রোববার স্থানীয় সময় দুপুর ১টা ৫ মিনিটে মালে থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে ইউএস-বাংলার ফ্লাইট।

বর্তমানে ইউএস-বাংলা বিমান বহরে মোট ১৬টি এয়ারক্রাফট আছে, যার মধ্যে ৬টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি এটিআর ৭২-৬০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। মালদ্বীপ ছাড়াও ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, শারজাহ, দুবাই, মাস্কাট ও দোহা ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

 টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যে কোনো তথ্য জানা যাবে ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে যোগাযোগ করে। 

এআরআই

আর্কাইভ