• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

জেলখানায় আত্মহত্যার চেষ্টা বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৪:৩০ পিএম

জেলখানায় আত্মহত্যার চেষ্টা বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের

আন্তর্জাতিক ডেস্ক

বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট জেনিন আনেজ জেলখানায় আত্মহত্যার চেষ্টা করেছেন। যাত্রায় বেঁচে গেছেন তিনি। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। আলজাজিরা তথ্য জানিয়েছে।

সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ২০১৯ সালে বিক্ষোভকারীদের বিরুদ্ধেগণহত্যারঅভিযোগে সম্প্রতি প্রসিকিউটররা তাকে অভিযুক্ত করেন। কারণে তাকে জেলে পাঠানো হয়। সেখানেই তিনি আত্মহত্যার চেষ্টা করেন। জেলখানা বিষয়ক পরিচালক হুয়ান কার্লোস লিম্পিয়াস সাংবাদিকদের তথ্য জানান। তিনি বলেছেন, বর্তমানে সাবেক প্রেসিডেন্ট জেনিন আনেজ তার পরিবারের সঙ্গে রয়েছেন। কারণ, তার মানসিক অবস্থার উন্নতিতে পরিবার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তার মেয়ে ক্যারোলিনা রিবেরা বলেছেন, দীর্ঘদিন জেলে থাকার কারণে তার মা মারাত্মক হতাশায় ভুগছেন। কারণে শনিবার নিজের জীবন বের করে দেয়ার চেষ্টা করেন।

উল্লেখ্য, সাবেক প্রেসিডেন্ট জেনিন আনেজের বয়স ৫৪ বছর। ২০১৯ সালে দীর্ঘদিনের সাবেক আরেক প্রেসিডেন্ট ইভো মোরালেসকে ক্ষমতাচ্যুত করার এক অভ্যুত্থানে তিনি জড়িত ছিলেন বলে অভিযোগ আছে। এই অভিযোগে তাকে বছরের শুরুর দিকে আটক করা হয়। তিনি আনীত অভিযোগ অস্বীকার করেন এবং বলেন, তিনি রাজনৈতিক বিচারের শিকার। বিচারের রায় পাওয়ার জন্য জেলেই অপেক্ষায় ছিলেন।

শামীম/নির্জন

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ