• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রান্তিক হিন্দু সেজেই চাকুরি নিয়েছিলেন আরিয়ানকে ফাঁসানো সমীর

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ১০:০১ এএম

প্রান্তিক হিন্দু সেজেই চাকুরি নিয়েছিলেন আরিয়ানকে ফাঁসানো সমীর

আন্তর্জাতিক ডেস্ক

বর্তমানে ভারতে বেশ আলোচিত একটি নাম সমীর ওয়াংখেড়। দেশটির জাতীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) গোয়েন্দা কর্মকর্তা তিনি। শাহরুখ পুত্র আরিয়ানকে গ্রেফতার করেই আলোচনায় এসেছেন তিনি। কিন্তু আলোচনায় আসা যে তার জন্য কাল হয়ে যাবে তা ঘুণাক্ষরেও টের পাননি তিনি। সম্প্রতি তার একটি প্রতারণার বিষয় প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। চাকরি পেতে কাগজে-কলমেপ্রান্তিক হিন্দুসাজেন তিনি।

বুধবার (২৭ অক্টোবর) মহারাষ্ট্রের উন্নয়নমন্ত্রী নবাব মালিক টুইটারে সমীর ওয়াংখেড়ের মুসলিম মতে বিয়ে করার ছবি পোস্ট করে এই অভিযোগ তুলেছেন। মাদক মামলায় আরিয়ান খানের গ্রেফতারের পর সমীরের বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনেই চলেছেন নবাব মালিক তারই ধারাবাহিকতায় বুধবার সমীরের বিয়ের প্রমাণ সামনে আনার দাবি করেন তিনি।

টুইটারে পোস্ট করা সমীরের বিয়ের ছবির ক্যাপশনে নবাব লিখেছেন, এক মিষ্টি দম্পতির ছবি। সমীর দাউদ ওয়াংখেড়ে এবং চিকিৎসক শাবানা কুরেশি।

বর্তমান এনসিবি কর্তা সমীর ২০০৬ সালের ওই ছবিতে একজন অল্পবয়সি যুবক। বিয়ের দিন প্রথম স্ত্রী শাবানাকে নিয়ে ছবিটি তুলেছিলেন তিনি।

ওই ছবির পরে সমীরের মুসলিম মতে বিয়ের নিকাহনামা প্রকাশ করে নবাব জানিয়েছেন, সমীরের ধর্ম নিয়ে তার কোনো আপত্তি নেই। তিনি শুধু চোখে আঙুল দিয়ে দেখাতে চান সমীর একজন অসৎ ব্যক্তি। যিনি চাকরির প্রয়োজনে খাতায় কলমে নিজের ধর্ম কিংবা জাতি বদলে ফেলতেও দ্বিধাবোধ করেননি।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) নবাব মালিক বলেছিলেন, মুসলিম হয়েও স্রেফ চাকরি পাওয়ার জন্য জাতপাতের ভুয়া শংসাপত্র দাখিল করেছিলেন সমীর। সেখানে নিজেকে প্রান্তিক হিন্দু বলে দাবি করেছিলেন। প্রান্তিক জাতির সংরক্ষণের সুবিধা নিয়েই ভারতীয় গোয়েন্দা বিভাগে চাকরি নিয়েছিলেন তিনি।

নবাব বলেছিলেন, ’এনসিবির রেকর্ডে সমীরের বাবার নাম জ্ঞানদেব ওয়াংখেড়ে লেখা থাকলেও আসলে তার নাম দাউদ।সমীরের বাবা তখন অবশ্য নবাবের দাবি অস্বীকার করেছিলেন। তবে বুধবার ছবি প্রকাশ করে সেই দাবিরই প্রমাণ দিয়েছেন নবাব।

 

ইফাত

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ